মেইন ম্যেনু

রাবির দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকাতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রবিবার বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রকলা ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

আহত দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো.রাহিনুল ইসলাম রিংকু ও মো. সাইফুল ইসলাম।

মানববন্ধনে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন বিভাগের সহযোগী অধ্যাপক ড.মুসতাক আহমেদ, প্রভাষক মো, আব্দুল্লাহীল বাকী ও মো, মামুন আ, কাইয়ুম। বক্তারা বলেন ‘বিভাগের দুইজন শিক্ষার্থীর উপর রাতের অন্ধকারে মুখে কাপড় বেঁধে কাপুরুষোচিত এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের কাছে আমাদের দাবি এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে অচিরেই বিচারের আওতায় আনতে হবে। মানববন্ধনে বিভাগের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আহত সাইফুল ইসলাম বলেন, ‘কোন কারণ ছাড়াই অতর্কিতভাবে আমাদের ওপর হামলা করা হয়েছে। কি কারণে হামলা করা হয়েছে জানিনা। আমরা ওদের কাউকে চিনতে পারিনি।’

গতকাল শনিবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজারে রাত ১১ টার দিকে দুর্বৃত্তরা হামলা করে। তাদের প্রত্যক্ষদর্শী ও আহতদের সহপাঠীরা জানায়, ‘রিংকু ও সাইফুল বিশ্ববিদ্যালয় সংলগ্ন রেল স্টেশন প্লাটফর্মে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় হঠাৎ ৪-৫জন এসে সাইফুলের উপর রড দিয়ে বেধড়ক পেটাতে থাকে। পরে তারা রিংকুকে রড দিয়ে মেরে গুরুতর আহত করে। এতে রিংকুর মাথা ও পিঠে গুরুতর জখম হয় এবং সাইফুল আহত হন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। তবে এটা কোনো রাজনৈতিক ব্যাপার না। ব্যক্তিগত দ্বন্দে হতে পারে।’






মন্তব্য চালু নেই