মেইন ম্যেনু

রাবির নতুন ওয়েব পোর্টাল চালুর উদ্যোগ

ইয়াজিম ইসলাম পলাশ,  রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন একটি ওয়েব পোর্টাল চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শনিবার সকাল ১০টায় ওয়েব পোর্টাল ও ডিজিটাল সার্ভিস বিষয়ে পরিচিতিমূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সিনেট ভবনের এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, নতুন এ পোর্টালে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সাধারণ তথ্যাদি ছাড়াও বিভিন্ন সেবা ও শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে তথ্য থাকবে। বহুমুখী ব্যবহারযোগ্য এই পোর্টালের মাধ্যমে ঘরে বসেই সহজে বিভিন্ন আবেদনপত্র পূরণ, ফিস জমা দেয়া, ভর্তি ও পরীক্ষার আনুষঙ্গিক কাজ সম্পন্ন করা যাবে। এছাড়াও এতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি, বেতন-ভাতাদিসহ চাকরি সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য সংরক্ষণের ব্যবস্থাও থাকবে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. খাদেমুল ইসলাম মোল্যার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক এফ এম মাহবুবর রহমান, অগ্রণী ব্যাংক এর রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক এস এম নূরুল আহসান প্রমুখ।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস প্রধান এবং তথ্য প্রযুক্তি ও ডিজিটাল সার্ভিস সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।






মন্তব্য চালু নেই