মেইন ম্যেনু

“রাবিশ-খবিশ থাকতে সবকিছুতে প্রধানমন্ত্রী কেন”

বেতন কাঠামো নিয়ে বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট অচলাবস্থা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহণ করায় মন্ত্রীদের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেছেন, “সবকিছু প্রধানমন্ত্রীকে সমাধান করতে হবে কেন? সরকারের বাঘামন্ত্রী, আমলামন্ত্রী, সিংহমন্ত্রী ছাড়াও রাবিশ-খবিশ তো আছেনই। আপনারা এতদিন কোথায় ছিলেন?”

আজ সোমবার দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় সুরঞ্জিত এসব কথা বলেন। শিল্পকলা একাডেমীতে জাতীয় চার নেতার অন্যতম এম মনসুর আলীর ৯৮তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য আব্দুল মান্নান সভায় বক্তব্য দেন।

শিক্ষকদের চলমান আন্দোলন প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, “বিষয়টি নিয়ে আজকে একটি সমাধানে পৌঁছাবে এবং সবার জন্য গ্রহণযোগ্য একটি সমাধান আসবে বলে আমরা আশা করছি; এতে জাতি স্বস্তির নিঃশ্বাস ফেলবে।”

বিএনপির সমালোচনা করে সুরঞ্জিত বলেন, “তারা একটি ক্ষমতা ও ষড়যন্ত্রধর্মী রাজনৈতিক দল। এর জন্যই কখনও পথ হারাচ্ছে, কখনও পথে আসছে।”

পুলিশের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, “মুক্তিযুদ্ধ থেকে পুলিশের জন্ম। এর জন্য আমরা গর্ববোধ করি। কিন্তু সম্প্রতি পুলিশের কিছু কিছু ঘটনা আমাদের অনেক পীড়া দেয়। সেবামূলক অবস্থান থেকে পুলিশের বিচ্যুতি হয়েছে এটা আমাদের বিব্রত করে। রক্ষক যদি ভক্ষক হয়ে যায়, তবে এ ব্যাপারগুলো অত্যন্ত দুঃখজনক।”






মন্তব্য চালু নেই