মেইন ম্যেনু

রাবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে হল কমিটি নিয়ে টালবাহানার অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা হল শাখার কমিটি দেয়া নিয়ে টালবাহানা করছেন বলে অভিযোগ উঠেছে। পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার বিশ্ববিদ্যালয়ের মতিহার হল, বঙ্গবন্ধু হল, শেরে-বাংলা হল, শহীদ সোহরাওয়ার্দী হল, মাদার বখশ হল, শহীদ জিয়াউর রহমান হল, হবিবুর রহমান হল ও শহীদ শামসুজ্জোহা হলে ছাত্রলীগের সম্মেলন করে কমিটি দেয়ার কথা থাকলেও তা অনুষ্ঠিত হয়নি। এ নিয়ে রাবির হল কমিটিতে পদপ্রত্যাশীদের মাঝে ব্যাপক অসন্তোষ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের কয়েকজন সিনিয়র নেতা অভিযোগ করে বলেন, রাবি ছাত্রলীগ সভাপতি রানা তার মেয়াদ বৃদ্ধি করার জন্যই এ নাটক খুব সুপরিকল্পিতভাবে করেছেন। কারণ সব হলগুলোতে কমিটি দেয়ার পর রাবি ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে। এর ফলে বিলুপ্ত হবে বর্তমান রাবি ছাত্রলীগ কমিটি। এর পূর্বেও কয়েকবার ওই হলগুলোতে কমিটি দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে কিন্তু শেষ পর্যন্ত কমিটি দেয়া হয়নি। ছাত্রলীগ সভাপতি রানা নিজের আধিপত্য ধরে রাখতে এবং বর্তমান কমিটির মেয়াদ বৃদ্ধি করতে হল কমিটি দেয়া নিয়ে নাটক শুরু করেছেন।

কমিটিতে পদপ্রার্থী একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, নির্দিষ্ট দিনে কাউন্সিল অনুষ্ঠিত না হওয়া মানে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা করার একটি কৌশল। বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা’র যারা একান্ত কাছের নেতাকর্মী আছেন কেবল তারাই যাতে পদ পায় এ জন্য প্রেস বিজ্ঞপ্তি আকারে কমিটি ঘোষণা করা হতে পারে বলে তারা ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানার সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, বুধবার সম্মেলন অনুষ্ঠিত হবার কথা থাকলেও সঙ্গত কারণে তা অনুষ্ঠিত হয়নি। তবে এ মাসেই কোন একদিন হল কমিটি ঘোষণা করা হবে এবং তা সম্মেলন করেই হবে।






মন্তব্য চালু নেই