মেইন ম্যেনু

রাবি শিক্ষককে হত্যার দায় স্বীকার আইএসের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপের বরাত দিয়ে ভারতের হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

অধ্যাপক রেজাউল করিমের হত্যার ধরনের সঙ্গে এর আগে দেশে সন্ত্রাসীদের হাতে নিহত মুক্তমনা ও সেক্যুলার বুদ্ধিজীবী, লেখকদের হত্যার মিল রয়েছে।

সাইট ইন্টেলিজেন্স গ্রুপ তাদের টুইটার পেজে দাবি করেছে, আইএসের সংবাদসংস্থা আমাক নিউজের এক খবরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিমকে হত্যা দায় নিয়েছে আইএস। ‘নাস্তিকতায় আহ্বানের জন্য’ তাকে হত্যা করা হয়েছে বলে ওই টুইটে জানানো হয়েছে।

তবে আইএসের দায় স্বীকারের বিষয়ে দেশের প্রশাসনের পক্ষ থেকে এখনো কোনো তথ্য নিশ্চিত করা হয়নি। এর আগে কয়েকটি হত্যার দায় স্বীকার করে আইএস। কিন্তু সরকারের দাবি, দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা আইএসের নামে এসব হত্যাকাণ্ড চালাচ্ছে।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৭টায় রাজশাহী নগরীর শালবাগান মোড় এলাকায় খুন হন রাবি ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম। তিনি নিজ বাসা থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়গামী বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় হেলমেট পরিহিত মোটরসাইকেলে আসা দুই দুর্বৃত্ত তাকে পেছন থেকে ঘাড়ে কুপিয়ে হত্যা করে দ্রুত পালিয়ে যায়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই