মেইন ম্যেনু

রাবি শিক্ষকদের হুমকি: তিনজন গ্রেফতার, দুই দিনের রিমান্ডে

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকদের হুমকির অভিযোগে ঢাকা থেকে গ্রেফতারকৃত তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর এ তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার মতিহার থানা পুলিশ গ্রেফতারকৃতদের জিজ্ঞাসবাদের জন্য রাজশাহী মহানগর মূখ্য হাকিম আদালতে ১২ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক কুদরত-ই-খোদা দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃতরা হলেন, পটুয়াখালীর কাওসার (২০), তার প্রতিবেশী খলিলুর রহমান (২৪) এবং মাদারীপুরের সাইফুল ইসলাম (২৮)।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হুমকিদাতা সন্দেহে তাদের ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। আটকের পর ২০ জুলাই তাদের রাজশাহীর আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হলে আদালত ২৬ জুলাই শুনানির দিন ধার্য করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত দেড় বছরে নামে-বেনামে বিশ্ববিদ্যালয়ের অন্তত ৩০জন শিক্ষককে বিভিন্নভাবে হত্যার হুমকি দেয়া হয়। ‘পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি’, ‘চরমপন্থি গ্রুপের নেতা’, ‘সর্বহারা পার্টি’,‘লাল বাহিনী’ সহ বিভিন্ন জঙ্গি সংগঠনের নাম ব্যবহার করা হতো বলে জানা গেছে। এসব ঘটনায় বিভিন্ন সময় হুমকিপ্রাপ্ত শিক্ষকরা থানায় জিডি ও মামলা করেছেন। সর্বশেষ গত ১৯ জুলাই হুমকিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক আমজাদ হোসেন মতিহার থানায় একটি মামলা দায়ের করেন।






মন্তব্য চালু নেই