মেইন ম্যেনু

কক্সবাজারের কিছু খবর

রামু গর্জনিয়ায় অর্ধগলিত লাশ উদ্ধার

কক্সবাজারের রামু উপজেলাধীন গর্জনিয়া ইউনিয়নের বাখকালি নদীর পারে অর্ধগলিত এক ব্যক্তির লাশটি উদ্ধার করেছে স্থানীয় জনতা। শনিবার সকাল ১০টায় লাশটি রামু থানায় নিয়ে আসা হয়েছে।
পুলিশ সুত্রে জানা গেছে, রামু গর্জনিয়া ইউনিয়নের বাখকালি নদীর পাড়ে একটি মৃত দেহ দেখতে পায় স্থানীয় জনতা। শনিবার সকাল ১০টায় স্থানীয় জনতা রামু থানা পুলিশকে খবর দেয়। পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহম্মদ জানান, মৃত দেহটি তার উপজেলাধীন ২৮২ নং মৌজার মিক্নি মুরুং এর ছেলে পারই মুরুং এর। গত এক সপ্তাহ পূর্বে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ভেসে গিয়েছিল।
নাইক্ষ্যংছড়ি ২৮২ নং মৌজার হেড়ম্যান মেনরু মুরুং বলেন, অর্ধগলিত মৃত দেহটি তার ভাতিজা পারই মুরুং এর বলে সনাক্ত করা হয়েছে।
রামু থানা পুলিশ জানিয়েছেন, আইনানুগ ব্যবস্থা নিয়ে মৃত দেহ ওয়ারিশদের কাছে শনিবার বিকালে বুঝিয়ে দেয়া হয়েছে।

উখিয়ায় কিশোরকে অপহরণের পর নির্যাতন ॥ বন্দিদশা হতে উদ্ধার
কক্সবাজারের উখিয়া জালিয়াপালং এলাকায় এক কিশোরকে অপহরণের পর অমানষিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। অপহরণকারী চক্রের আস্তানা থেকে পুলিশ মুমূর্ষ অবস্থায় কিশোরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেছে। শুক্রবার বিকাল ৪টার দিকে এই অপহরণের ঘটনা ঘটেছে। বর্তমানে আহত কিশোর জেলা সদর হাসপাতালে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ড রূপকথা গ্রামের সিরাজ মিয়ার ছেলে মোস্তাক আহম্মদ (১৪) শুক্রবার গৃহে পালিত গরু নিয়ে মাঠে যান। বিকাল ৪টার দিকে স্থানীয় কবির মেম্বারের ছেলের নের্তৃত্বে প্রভাবশালী মোঃ মোক্তার ও সুরুত আলম সহ তাদের দলের লোকজন ওই কিশোরকে অপহরণ করে তাদের আস্তানায় নিয়ে গিয়ে আটক রাখে ও সেখানে চালানো হয় অমানষিক নির্যাতন চালিয়ে শরীরের হাড় ও মেরুদন্ড ভেঙ্গে দেয়।
অপহৃত কিশোরের মা মাবিয়া খাতুন জানান, ঘটনার খবর পেয়ে আমি ওই বাড়িতে গেলে তারা আমাকে কিরিচ নিয়ে ধাওয়া করে।
তিনি আরো জানান, বিষয়টি উখিয়া ইনানী পুলিশ ফাঁড়িতে জানানো হলে পুলিশ শুক্রবার মাগরিবের পর ্ওই স্থানে অভিযান চালিয়ে আমার কিশোর ছেলেকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করান।
ইনানী পুলিশ ফাঁড়ির এসআই প্রেমা নন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সুপারী বাগান নিয়ে পুর্ব শত্র“তার জের ধরে এঘটনা ঘটেছে। আহত কিশোর জেলা সদর হাসপাতালের ৫মতলার ১২নং বেড়ে চিকিৎসাধীন রয়েছে।

কক্সবাজার শহরে হিজড়ার সাথে প্রেম, বিয়ে না করায় খুন…
coxsbazar news -01.08.2015হিজড়ার সাথে প্রেম করে বিয়ে না করায় খুন হয়েছে এক হিজড়া। তবে এটাকে অনেকে পরিকল্পিত হত্যা কান্ড বলেও ধারণা করছে। শুক্রবার ৩১ জুলাই দিনগত রাতের যে কোন সময় কক্সবাজার শহরের লালদীঘির দক্ষিণপাড়স্থ আবাসিক হোটেল মৌসুমীর পেছনে এ ঘটনা ঘটে।
হত্যাকারীরা হিজড়ার মৃত দেহটি লালদীঘির দক্ষিণপাড়স্থ এসআলম সার্ভিসের টার্মিনাল দেয়ালের পাশে ফেলে রাখে। মৃত দেহের উপর দেয়া হয় চটের বস্তা।
স্থানীয় লোকজনের সংবাদের ভিত্তিতে শনিবার সকালে কক্সবাজার সদর মডেল থানার এসআই মাঈন উদ্দিনের নেতৃর্ত্বে একদল পুলিশ মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

তার বয়স হবে আনুমানিক ১৮ থেকে ২০ বছর। কোমর থেকে পা পর্যন্ত বস্তায় মোড়ানো লাশটি রাত থেকে সেখানে পড়ে রয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। হিজড়ার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। মাথায় আঘাত করে ও গলায় ফাঁস লাগিয়ে তাকে হত্যা করা হয় বলে পুলিশ প্রাথমিক ভাবে ধারণা করছে।
কয়েকটি সুত্র জানিয়েছেন, নিহত এই হিজড়ার বিচরণ ছিলো আদালতপাড়া, লালদীঘিরপাড়, শহীদ স্মরণী এলাকা। বিকৃতরুচির কিছু মানুষের সাথে ছিলো তার অবাধ মেলামেশা। তবে এক জনের সাথে প্রেম ছিলো তার। হয়তুবা প্রেম করে বিয়ে না করায় এ খুনের ঘটনা ঘটেছে।
তবে কেউ কেউ ধারণা করছেন, হোটেল মৌসুমীতেই এ ঘটনা ঘটার পর লাশ ফেলে দেয়া হয় ও টার্মিনালের দেয়ালের পাশে। কেন, কি কারণে, কে বা কারা এই হত্যা কান্ডটি ঘটিয়েছে পুলিশ সহ কেউই নিশ্চিত হতে পারেনি।
কক্সবাজার মডেল থানার ওসি (তদন্ত) বখতিয়ার উদ্দীন চৌধুরী জানান, লাশটি একজন হিজড়ার। লাশ উদ্ধার করার হয়েছে। তবে ঘটনার ক্লো উদঘাটনের চেষ্টা চলছে।

টেকনাফে ৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার
কক্সবাজারের টেকনাফ ৪২বিজিবির জওয়ানেরা অভিযান চালিয়ে ১লক্ষ ৪০হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে। ১আগষ্ট শনিবার সকাল সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর বিওপির কোম্পানী কমান্ডার নায়েব সুবেদার আবুল কালামের নেতৃত্বে টেকনাফ পৌরসভা জ্বালিয়াপাড়া নতুন ট্রানজিটঘাট এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মুল্য ৪কোটি ২০লক্ষ টাকা ।
বিজিবি সুত্র জানায়, শনিবার ভোর রাতে বিজিবি সংবাদ পায় যে, ট্রানজিট ঘাট দিয়ে বিশাল একটি ইয়াবার চালান আসবে খবরে ভিত্তিতে বিজিবি তৎপরতা বৃদ্ধি করে। সকাল ৮টার দিকে কাঠের তৈরী ১টি নৌকা নাফনদীর কেওড়া বাগানে আসলে বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকাটি রেখে পাচারকারীর পালিয়ে যায়। পরে উক্ত নৌকা তল্লাশী চালিয়ে ১লক্ষ ৪০হাজার পিচ ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবা ব্যাটলিয়ান সদরে জমা দেওয়া হয়েছে। টেকনাফ ৪২বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করেন।






মন্তব্য চালু নেই