মেইন ম্যেনু

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

সুরিনাম, আইভরিকোস্ট ও কম্বোডিয়ার নতুন রাষ্ট্রদূতরা বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন।

এই অনাবাসিক রাষ্ট্রদূতরা হচ্ছেন- সুরিনামের আশনা ওয়ানদানি রাধা কানহাই, আইভরিকোস্টের সেইনি টিয়েমেলি এবং কম্বোডিয়ার পিচকুন পানহা।

রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে তাদের দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন আব্দুল হামিদ। তাদের স্ব স্ব দেশের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে তারা ভূমিকা পালন করবেন বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ এবং এসব দেশের অনেক সম্ভাবনাময় খাত রয়েছে। এসব খাত যথাযথভাবে কাজে লাগানো গেলে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধি পাবে বলে রাষ্ট্রপতি উল্লেখ করেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন উঁচুমানের ওষুধ, সিরামিক এবং তৈরি পোশাক উৎপাদন করছে। এসব পণ্যের দামও কম। তিনি এসব পণ্য বাংলাদেশ থেকে আমদানি করার জন্য রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রদূতরা বলেন, বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে তারা প্রচেষ্টা চালাবেন এবং দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। এসময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রদূতরা বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্ট তাদেরকে পৃথকভাবে গার্ড অব অনার প্রদান করেন।






মন্তব্য চালু নেই