মেইন ম্যেনু

রাসায়নিক দ্রব্য ব্যবহার করে আম পাকানোর অপরাধে ১০ হাজার টাকা জরিমানা

শামীম রেজা, চুয়াডাঙ্গা প্রতিনিধি : রাসায়নিক দ্রব্য ব্যবহার করে অপরিপক্ক আম পাকানো এবং বিক্রির উদ্দেশ্যে মজুদ করার অপরাধে এক আম ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডিত জামাত আলী সদর উপজেলার সুমিরদিয়া গ্রামের মফিজ উদ্দিন শেখের ছেলে। আজ রবিবার বেলা সাড়ে তিনটায় সুমিরদিয়া গ্রামের এক আমবাগানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম মামুন উজ্জামান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর ও চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক রবিবার বেলা সাড়ে তিনটায় সুমিরদিয়া গ্রামের জামাত আলীর আমবাগানে যান। সেখানে জামাত আলী হাতেনাতে ধরা পড়েন। তিনি রাসায়নিক দ্রব্য ব্যবহার করে অপরিপক্ক আম পাকানো এবং বিক্রির উদ্দেশ্যে মজুদ করেছিলেন। জামাত আলীর স্বীকারোক্তি এবং উপস্থিত সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণে জামাত আলীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের বিচারক কে এম মামুন উজ্জামান আম ব্যবসায়ী জামাত আলীকে ১০ হাজার টাকা জরিমানা করেন। জামাত আলী জরিমানার টাকা পরিশোধ করলে তাকে মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, একই এলাকায় গত শুক্রবার উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর ও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তোজাম্মেল হক সরেজমিনে পরিদর্শন করে আমবাগান মালিক ও ব্যবসায়ীদের নিধারিত সময়ের আগে আম না পাড়ার জন্য সতর্ক করে দিয়েছিলেন।






মন্তব্য চালু নেই