মেইন ম্যেনু

রায়ে শহীদদের আত্মা শান্তি পেল : আইনমন্ত্রী

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাচ্ছে। অন্যায় করলে শাস্তি পেতে হবেই এই ধারা আজ প্রতিষ্ঠা পেয়েছে। এই রায়ের মধ্য দিয়ে শহীদদের আত্মা একটু হলেও শান্তি পেল বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি এমন ব্যক্ত করেন।

নিজামীর করা রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে বৃহস্পতিবার রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ।

আইনমন্ত্রী বলেন, সাড়ে চার দশক আগে এই অপরাধীরা (যুদ্ধাপরাধী) অপরাধ করেছিল। অপরাধ করেও তারা এ দেশে রাজনীতি করার সুযোগ পেয়েছিল। তারা মনে করেছিল, সেই অন্যায়ের আর কোনোদিন বিচার হবে না। এই ভ্রান্ত ধারণা ঠিকই ভুল প্রমাণিত হয়েছে।

আনিসুল হক বলেন, যুদ্ধাপরাধের বিচারের জন্য বিশেষত ধন্যবাদ পাওয়ার যোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নির্বাচনে অঙ্গীকার করেছিলেন বলেই, আজ এই বিচার সম্পন্ন হচ্ছে। শত প্রতিকূলতা আর বাধা অতিক্রম করে একের পর এক রায় বাস্তবায়ন করা হচ্ছে। এটি জাতির জন্য বিশেষ অর্জন, যা বিশ্ববাসীর কাছেও অনুপ্রেরণার দৃষ্টান্ত।






মন্তব্য চালু নেই