মেইন ম্যেনু

রিজভীর জামিন আপিল বিভাগেও বহাল

পুলিশ হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে রোববার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন।

রুহুল কবির রিজভীর আইনজীবী সগীর হোসেন লিয়ন জানিয়েছেন, এর ফলে রিজভীর মুক্তি পেতে আর কোনো বাধা থাকল না।

এর আগে গত ১৩ অক্টোবর বিচারপতি শেখ মো. হাসান আরিফ ও বিচারপতি মোহাম্মদ শহীদুল করীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিজভীকে ছয় মাসের জামিন আদেশ দেন। একই সঙ্গে কেন তাঁকে স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুলও জারি করা হয়।

২০১৫ সালের ১৭ জানুয়ারি রাজধানীর মৎস্য ভবনের সামনে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনায় পরের দিন ১৮ জানুয়ারি রমনা থানায় একটি মামলা করা হয়। এ মামলায় প্রথম অভিযোগপত্র থেকে রুহুল কবির রিজভীর নাম বাদ দেওয়া হলেও পরবর্তী সম্পূরক অভিযোগপত্রে তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয় বলে জানান আইনজীবী সগীর হোসেন লিয়ন। গত ১৮ আগস্ট নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন বিএনপির এই নেতা। তবে নিম্ন আদালত তাঁকে জামিন না দিয়ে কারাগারে পাঠান। পরে গত ১৩ অক্টোবর শুনানি শেষে হাইকোর্ট রিজভীকে জামিন দেন। তবে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ। আজ সেই আপিল খারিজ করে রিজভীর জামিন আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।






মন্তব্য চালু নেই