মেইন ম্যেনু

রিজার্ভ লুট : হত্যার হুমকি পেয়েছিলেন রিজাল ব্যাংকের ব্যবস্থাপক

বাংলাদেশ ব্যাংকের ৮১ মিলিয়ন মার্কিন ডলার অর্থ চুরির ঘটনায় ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকের (আরসিবিসি) শাখা ব্যবস্থাপক মাইয়া স্যানটোস দেগুইতোকে জেরা করেছে দেশটির ব্লু রিবন তদন্ত কমিটি।

মানি লন্ডারিংয়ে জড়িত অভিযোগে ব্যাংকের এই কর্মকর্তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। দেশটির প্রভাবশালী দৈনিক ইনকোয়ারারের এক প্রতিবেদনে বলা হয়েছে, কমিটির কাছে শুনানিতে একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি নিজের চোখে দেগুইতোর গাড়িতে ২০ মিলিয়ন পেসো তুলতে দেখেছেন।

ওই প্রত্যক্ষদর্শীর স্বাক্ষ্য দেওয়ার পরপরই রিবন কমিটির কাছে দেগুইতো আবেদন করেন, তাকে যেন এ বিষয়ে কথা বলার সুযোগ দেওয়া হয়। এরপর কমিটি চূড়ান্তভাবে তাকে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয়। সিনেটের সদস্য জুয়ান পন্স এনরিল ব্যাংকের শাখায় তার সঙ্গে কথা বলেন।

পরে তিনি রিজাল ব্যাংকের সাবেক কাস্টমার সার্ভিসের প্রধান রোমুলডো আগাররাদোকে জানান, দেগুইতো বলেছেন, হয় আমাকে এ অর্থ ছাড় করতে হবে, নতুবা আমি অথবা আমার পরিবার খুন হব। তবে কারা তাকে এ হত্যার হুমকি দিয়েছিলো সেবিষয়ে জিজ্ঞাসা করেননি তিনি। দেগুইতোর বিরুদ্ধে দেশটির বিচার বিভাগ তদন্ত করছে।

আগাররাদো বলেন, গত ৯ ফেব্রুয়ারি সকালে অ্যাসিসট্যান্ট ব্রাঞ্চ ম্যানেজার অ্যাঞ্জেলা টোরেসের সামনে দেগুইতো এ হুমকির কথা জানান।






মন্তব্য চালু নেই