মেইন ম্যেনু

রিভিউ করবেন মোজাম্মেল, নিশ্চুপ কামরুল

আদালত অবমাননার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়া মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার বিরুদ্ধে দেয়া রায়ের বিষয়ে পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করবেন বলে জানিয়েছেন।তবে দোষী সাব্যস্ত আরেকমন্ত্রী কামরুল ইসলাম এ নিয়ে মুখ খুলছেন না। আদালতের পাঠ চুকিয়ে সকালে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম যথাসময়ে অফিসে গেলেও সাংবাদিকদের এড়িয়ে চলছেন।ফোন করা হলে তার ব্যক্তিগত সহকারী বলেছেন, স্যার রেস্টে আছে।এখন কথা বলবেন না।সচিবালয়ে সাংবাদিকরা তার অফিসকক্ষের সামনে জড়ো হলেও তিনি সাড়া দেননি।

তবে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মোজাম্মেল হক আদালত থেকে বের হয়ে তার কার্যালয়ে যান এবং যথারীতি সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার পরই তিনি বের হয়ে যান। কোথায় গেছেন তা জানা যায়নি।

বের হওয়ার আগে তিনি বলেন,আদালত যে রায় দিয়েছেন, সেটা আদালতের এখতিয়ার। সেই এখতিযার আদালতের আছে। এখন তিনি নিয়ম অনুযায়ী এই রায়ের বিষয়ে পুনর্বিচেনার (রিভিউ) আবেদন করবেন।

এর আগে আদালত অবমাননার দায়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করে দেশের সর্বোচ্চ আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে সাত দিনের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের আট সদস্যের বেঞ্চ আজ সকালে এ আদেশ দেন।






মন্তব্য চালু নেই