মেইন ম্যেনু

রিয়ালের কোচ হচ্ছেন ম্যারাডোনা !

চলতি মৌসুমে সময়টা ভালো যাচ্ছেনা রিয়াল মাদ্রিদের। রাফায়েল বেনিতেজের জায়গায় জিদানকে কোচ করেও ভাগ্য ফিরছে না রিয়ালের। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ১২ পয়েন্ট পিছিয়ে থেকে এরই মধ্যে লা লিগার শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে। এবার রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেন আর্জেন্টিনার কিংবদন্তী তারকা ম্যারাডোনা।

১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন। খেলোয়াড় হিসেবে দেশকে সাফল্য উপহার দিলেও কোচ হিসেবে তিনি কিছুই করতে পারেননি। ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে তার অধীনে আর্জেন্টিনার বিদায় হয় কোয়ার্টার ফাইনাল থেকে, তাও আবার জার্মানির বিপক্ষে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে। বিশ্বকাপের পরপরই কোচের পদ থেকে পদত্যাগ করেন এই ফুটবল-কিংবদন্তি।

আর্জেন্টিনা জাতীয় দল থেকে পদত্যাগ করে ম্যারাডোনা মধ্যপ্রাচ্যে শুরু করেন কোচিং-অধ্যায়। তবে আল-ওয়াসল ক্লাবের কোচ হিসেবেও খুব একটা সাফল্য পাননি। পরে কোচের পদ থেকে বিদায় নিয়ে তিনি একই ক্লাবের অন্য একটি শীর্ষ পদে কাজ করেন। সময়ই বলে দিবে রিয়ালের কোচ হতে পারেন কিনা ম্যারাডোনা।






মন্তব্য চালু নেই