মেইন ম্যেনু

রিয়ালের ৭ গোলে রোনালদোর এক হালি

প্রথমার্ধে তাও একটু প্রতিরোধ গড়তে পেরেছিল সেল্টা ভিগো। কিন্তু দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদের সামনে দাঁড়াতেই পারল না, স্রেফ উড়ে গেল।

এক ক্রিস্টিয়ানো রোনালদোই মাত্র ২৬ মিনিটের মধ্যে গুনে গুনে করলেন চার গোল। সঙ্গে পেপে, হেসে ও গ্যারেথ বেলের একটি করে গোলে সেল্টাকে ৭-১ গোলের বন্যায় ভাসিয়েছে জিনেদিন জিদানের দল।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যু লা লিগার এই ম্যাচের শুরুতে কিছুটা অঘটনেরই ইঙ্গিত দিয়েছিল সেল্টা। ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারত অতিথি দলটি। তবে দারুণ এক সেভ করে অতিথিদের গোলবঞ্চিত করেন রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস।

ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত নিজেরা গোল না পেলেও রিয়ালকে ঠিকই গোল করা থেকে বিরত রেখেছিল সেল্টা। এরপর আর পারেনি। পরের গল্পটা শুধুই রিয়ালের। আরো স্পষ্ট করে বললে, রোনালদোর।

৪১ মিনিটে পর্তুগিজ ডিফেন্ডার পেপে গোল করে রিয়ালকে এগিয়ে দেন (১-০)। বিরতির পর শুরু রোনালদো শো। ৫০ থেকে ৬৪, মাত্র ১৪ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূর্ণ করেন পর্তুগিজ মহাতারকা। এর মধ্যে প্রথম দুটি গোল ছিল দেখার মতো। প্রথমটি ২৫ গজ দূর থেকে জোরালো শটে, আর দ্বিতীয়টি দৃষ্টিনন্দন এক ফ্রিক-কিকে।

৭৬ মিনিটে নিজের চতুর্থ গোলটিও করে ফেলেন রোনালদো। এরপর ৭৭ মিনিটে হেসে আর ৮১ মিনিটে বেলের গোলে বড় জয় নিশ্চিত করে ফেলে রিয়াল। সেল্টার সান্ত্বনাসূচক একমাত্র গোলটি করেন লাগো আসপাস।

বড় জয় পেলেও লা লিগার শিরোপা জয়ের সম্ভাবনা খুব একটা নেই রিয়ালের। এক ম্যাচ বেশি খেলেও শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে আছে তৃতীয় স্থানে থাকা রিয়াল। ২৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬০। ২৭ ম্যাচ বার্সেলোনার ৬৯, অ্যাটলেটিকো মাদ্রিদের ৬১।






মন্তব্য চালু নেই