মেইন ম্যেনু

রেকর্ড গড়ার হাতছানিতে বার্সা

তারকা ঠাসা বার্সেলোনার সামনে নতুন এক রেকর্ড গড়ার হাতছানি। রেকর্ডটি হলো, বিশ্ব ক্লাবকাপে পরপর ‍তিনবার শিরোপা জিতে হ্যাট্রিক করা। আর এবার তারা তৃতীয়বারের মত শিরোপা জিততে পারলেই হয়ে যাবেন ক্লাপকাপ বিশ্বকাপের ইতিহাসের প্রথম সাক্ষী।

আজ (রবিবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় জাপানের ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে মাঠে নামবে স্প্যানিস এই ক্লাবটি। যার প্রতিপক্ষ শিরোপার স্বাদ নিতে না পারা আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট।

বার্সার শক্তির সাথে তুলনামূলোক ক্লাবটির শক্তির পার্থক্য থাকলেও, শিরোপা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আর্জেন্টিনার এই ক্লাবটি। তাই ফাইনাল শুরুর আগেই শিরোপা জেতার ব্যাপারে দৃঢ় আশা ব্যক্ত করে রিভার প্লেটের স্ট্রাইকার লুকাস আলারিও বলেন, ‘আমরা অনেক আগে থেকেই এই শিরোপাটার স্বপ্ন দেখে আসছি। আশা করছি সেই স্বপ্ন এবার পূরণ হবে।’

এদিকে বার্সেলোনা চীনের ক্লাব গুয়াংজো এভারগ্রানদের বিরুদ্ধে ৩-০ গোলের সহজ জয় নিয়ে উঠে আসে ফাইনালে। অবশ্য তলপেটে ব্যথার সেই ম্যাচে খেলতে পারেনি মেসি আর কুঁচকির ইনজুরির কারণে খেলতে পারেনি ব্রাজিলীয়ান সুপারস্টার নেইমার। তবে ফাইনালের এই ইতিহাস গড়ার ম্যাচে তাদের খেলার ব্যাপারে আশা প্রকাশ করেছেন, বার্সেলোনার কোচ লুইস এনরিকে এবং মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েসতা।

প্রসঙ্গত, এর আগে ২০০৯ এবং ২০১১ সালে ২ বার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল বার্সেলোনা।

বাংলাদেশে টেলিভিশন পর্দায় খেলাটি সরাসরি দেখা যাবে নিও স্পোর্টস ও নিও প্রাইম চ্যানেল।






মন্তব্য চালু নেই