মেইন ম্যেনু

রেটিং পয়েন্ট বাড়ল বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জেতায় আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। প্রোটিয়াদের বিপক্ষে ২-১-এ সিরিজ জয়ের পর র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট বেড়ে ৯৬ হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯৩। কিন্তু সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে হেরে যাওয়ায় বাংলাদেশের রেটিং পয়েন্ট কমে দাঁড়ায় ৯২। তবে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট বেড়ে হয় ৯৪। আর গতকাল শেষ ম্যাচে ৯ উইকেটের আরেকটি দাপুটে জয়ে, অর্থাৎ সিরিজ জয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট এখন ৯৬।

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে পাকিস্তান। সিরিজ শুরু আগে পাকিস্তানের রেটিং পয়েন্ট ছিল ৮৭। তবে প্রথম দুই ওয়ানডেতে একটি করে জয় ও হারে পাকিস্তানের বর্তমান রেটিং পয়েন্ট ৮৮। র‍্যাঙ্কিংয়ের নবম স্থানে রয়েছে পাকিস্তান। তাদের সমান ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী চ্যাম্পিয়নস ট্রফিতে শেষ দল হিসেবে জায়গা করে নিতে এখন লড়াই চলছে এই দুই দলের।

এদিকে ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের ওপরে, অর্থাৎ ষষ্ট স্থানে রয়েছে ইংল্যান্ড। তবে অ্যাশেজ সিরিজের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খারাপ করলে বাংলাদেশের নিচে নেমে যেতে পারে ইংলিশরা।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিং :

 দল                    রেটিং
১. অস্ট্রেলিয়া            ১২৯
২. ভারত                ১১৫
৩. নিউজিল্যান্ড         ১১২
৪. দক্ষিণ আফ্রিকা      ১০৯
৫. শ্রীলঙ্কা              ১০৫
৬. ইংল্যান্ড             ৯৮
৭. বাংলাদেশ           ৯৬
৮. ওয়েস্ট ইন্ডিজ       ৮৮
৯. পাকিস্তান            ৮৮
১০. আয়ারল্যান্ড        ৫০
১১. জিম্বাবুয়ে           ৪৩
১২. আফগানিস্তান      ৪১






মন্তব্য চালু নেই