মেইন ম্যেনু

রেললাইনে ফটোশুট, ট্রেনে কেটে মডেলের মৃত্যু

অনেকদিন ধরেই মডেলিংয়েল প্রতি টান ছিল ১৯ বছর বয়সী আমেরিকার টেক্সাস অঞ্চলের ফ্রেডজানিয়া থম্বসনের। এমনকি পড়াশোনা রেখেই মডেলিংয়ের প্রতি আসক্ত হয়ে পড়েছিলেন তিনি। সেই সুযোগও এসেছিল। কিন্তু প্রথম সুযোগটিই কেড়ে নিল তার প্রাণ! মডেলিংয়ে সুযোগ পেয়েই মারা গেলেন ১৯ বছর বয়সী আমেরিকার টেক্সাস অঞ্চলের উঠতি মডেল ফ্রেডজানিয়া থম্বসন। মডেলিং করতে গিয়েছিলেন হাস্টন থেকে ৬০ মাইল উত্তর-পশ্চিমের নাভাসোটায়। আর সেখানে ট্রেনের লাইনে করতে চেয়েছিলেন ফটোশুট। কিন্তু সেখানেই ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা!

আমেরিকান বিভিন্ন সংবাদ সংস্থার মতে, মডেল হওয়ার স্বপ্ন দেখতেন ফ্রেডজানিয়া। সেই লক্ষ্যে ক্যারিয়ারও শুরু করেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যক্রমে ফটোশুট করতে গিয়ে প্রাণ গেল তার। রেললাইনে ফটোশুটের সময় ট্রেনের ধাক্কায় মারা গেলেন এই উঠতি মডেল। এমন তথ্যই জানিয়েছেন তার মা হাকামি স্টিভেনসন। অন্যদিকে এমন মর্মান্তিক দুর্ঘটনার কথা স্বীকার করে রেল কর্তৃপক্ষ বলে, বিএনএসএফ ট্রেনটি যখন কাছাকাছি, তখন থম্পসন ওই রেললাইনের একেবারে মাঝে দাঁড়িয়ে পোজ দিচ্ছেন। তিনি সরে যেতে সমর্থ হন ওই লাইন থেকে। কিন্তু তবুও দুর্ভাগ্য পিছু ছাড়ল না। ওই লাইন থেকে সরে যে লাইনে আসলেন, জানতেন না ওই লাইনে ইউনিয়ন প্যাসিফিক ট্রেন স্টেশনে ফিরছে একই সময়। এখানেই ট্রেনটি তাকে ধাক্কা দেয়।

এ ঘটনায় ফটোগ্রাফার কোনো আঘাত পাননি। পরবর্তীতে সংবাদ মাধ্যমে তিনি জানান, রেললাইনেই আমাদের ফটোশুট চলছিল। ফ্রেডজানিয়া দাঁড়িয়ে পোজ দিচ্ছিলেন। কিন্তু হঠাৎ করে ওই লাইনে ট্রেন চলে আসে। আমরা সরে যাই, সে সরে দাঁড়িয়ে পাশের লাইনে দাঁড়াতে যায়। কিন্তু থম্পসন যে লাইনে দাঁড়ায় ওটা দিয়েও আরেকটি ট্রেন চলে আসে। ফলে ট্রেনটি তাকে চাপা দেয়। পরবর্তীতে হাসপাতাল নিতে পথে মারা যায় সে।






মন্তব্য চালু নেই