মেইন ম্যেনু

রোগীকে খেতে দেয়া পাউরুটিতে জীবন্ত ইঁদুর!

হাসপাতালে যদি কোন রোগী ভর্তী হয়, তাহলে তার খাবার হাসপাতাল কর্তৃপক্ষই দিয়ে থাকে এটাই স্বাভাবিক। সকালের নাস্তা থেকে শুরু করে দুপুর খাবার কিংবা রাতের ডিনার সবই হাসপাতাল থেকে সরবরাহ করা হয়। তবে অধিকাংশ রোগী কিংবা রোগীর স্বজনরা যেটা জানেন না, তা হলো ওই খাবার কোন জায়গায় তৈরি করা হচ্ছে কিংবা কিভাবে তৈরি হচ্ছে। হাসপাতালের খাবার খুব যত্ন নিয়ে যে তৈরি করা হয় না তা আবারো প্রমানিত হলো ভারতে।

ভারতের অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স(এআইআইএমএস) হাসপাতালে রোগীদের খাবারের জন্য আনা ব্রাউন ব্রেডের ভিতর পাওয়া গেছে জীবন্ত ইঁদুর। সিল করা ইনটেক ওই খাবার হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের এমন কি অপারেশন হয়েছে, ইনফেকশনে ভুগছে এমন রোগীদেরকেও খেতে দেয়া হয়।

হাসপাতাল সুপারিটেন্ডেন্ট ডি কে শর্মা জানান, গত ২৯ জুলাই গেস্ট্রোয়েনটেরোলোজি বিভাগের অধ্যাপক গোবিন্দ মাখারিয়ার কাছ থেকে এই বিষয়ে তাদের কাছে অভিযোগ এসেছিলো। লিখিত অভিযোগ পাওয়ার সাথে সাথে তারা অন্যান্য ব্রেডের প্যাকেট খুলে ব্রেড কেটে সেগুলোর ভিতর জীবন্ত ইঁদুর পান। তারপর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের খাবার সাপ্লাইকারীদের ব্ল্যাক লিস্টেড করে ৩ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে।

হাসপাতালের চিকিৎসকরা বলেন, এইধরনের বাসি খাবার খেলে রোগীদের জ্বর, ডায়রিয়া, রক্তে ইনফেকশন হতে পারে। হাসপাতালের ওয়েবসাইটে খাবার সাপ্লাইকারি ওই কোম্পানির বিরুদ্ধে নোটিশ দেয়া হয়েছে এবং তাদের সাথে সবরকম চুক্তি বাতিল করে দিয়েছে।






মন্তব্য চালু নেই