মেইন ম্যেনু

রোদে পোড়া ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনুন খুব সহজেই

এই গরমে বাড়ির বাইরে বেরনোর নাম শুনলেই গায়ে যেন জ্বর এসে যাচ্ছে। সারা বছরের যত্ন যেন এক নিমেষেই শেষ! সব পরিশ্রমে পানি ঢেলে দিচ্ছে সূর্যিমামা। আয়নার দিকে তাকালেই মনটা কেমন যেন ভার হয়ে যাচ্ছে। তবে এখনি এতটা ভেঙে পড়ার কিছু হয়নি। হাতের কাছেই তো আছে জেল্লা ফিরে পাওয়ার জাদুকরী ক্ষমতা। এইগুলো মেনে চলুন। ফিরে পান আপনার হারিয়ে যাওয়া ঝলমলে ত্বক।

>প্রতিদিন রোদ থেকে বাড়ি ফিরে এক টেবিল চামচ করে শসার রস, লেবুর রস এবং গোলাপ পানি একসঙ্গে মিশিয়ে নিন। ট্যান হয়ে যাওয়া অংশে তুলোর সাহায্যে মিশ্রণটি লাগান। উপকার পাবেন।

দুই টেবিল চামচ বেসন, এক চিমটে গুঁড়ো হলুদ, এক টেবিল চামচ কমলা লেবুর রস এবং ঠাণ্ডা গোলাপ পানি একটি পাত্রে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। ২০ মিনিট পর মুখে, হালকা ঘষে মুখ ধুয়ে ফেলুন।

>অর্ধেক কাপ পাঁকা পেপের রসের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে অনাবৃত অংশে ৩০ মিনিটের জন্য লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। তার পর ম্যাজিক দেখুন।

দুই টেবিল চামচ টমেটোর কাথ, ১ টেবিল চামচ পাতিলেবুর রস এবং ১ টেবিল চামচ টক দই একসঙ্গে ফেটিয়ে নিয়ে। ট্যান হয়ে যাওয়া অংশে লাগিয়ে ৩০মিনিট রেখে দিন। এরপর ভাল করে ধুয়ে ফেলুন।

>এক টেবিল চামচ মুসুর ডাল সারা রাত জলে ভিজিয়ে রাখুন। পরের দিন সেই ডালের সঙ্গে ১ চামচ অ্যালোভেরার রস এবং ১ চামচ টমেটোর রস মিশিয়ে নিন। ২০ মিনিট ত্বকে রেখে ভাল করে ধুয়ে ফেলুন।

>এক চামচ ওট এবং দুধ এক সঙ্গে মিশিয়ে ট্যান হয়ে যাওয়া অংশে ২০ মিনিট ধরে হালকা ম্যাসাজ করুন। দেখবেন ত্বকের ট্যান ভাব অনেকটাই কমে যাবে।

দই স্বাভাবিক ভাবে ব্লিচ করতে সাহায্য করে। এক চামচ দইয়ের সঙ্গে কমলা লেবুর রস মিশিয়ে নিন। ৩০মিনিটের জন্য রেখে ধুয়ে ফেলে চমক দেখুন।

>একটা আলুর পেস্ট বানিয়ে তাতে এক চামচ পাতিলেবুর রস মিশিয়ে পুড়ে যাওয়া অংশে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। উপকার পাবেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই