মেইন ম্যেনু

রোনালদোর গোলে রিয়ালের এল ক্লাসিকো জয়

নভেম্বরে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। তাও আবার রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

শনিবার দিবাগত রাতে লা লিগায় মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এবার অবশ্য বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে। এবার এল ক্লাসিকোটি জিতে নিয়েছে রিয়াল।

করিম বেনজেমা ও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে দশজন নিয়েও ২-১ ব্যবধানে জয় পেয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। অবশ্য ব্যবধানটা ৩-১ হতে পারত, যদি রেফারি গ্যারেথ বেলের দারুণ গোলটি বাতিল না করতেন।

এই জয়ের মধ্য দিয়ে বার্সেলোনার ৩৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ছেদ পড়ল। পাশাপাশি রিয়ালের সঙ্গে বার্সেলোনার পয়েন্ট ব্যবধানও কমে আসল।

ন্যু ক্যাম্পে হাড্ডহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পর ম্যাচের ৫৬ মিনিটে অচলবস্থা ভাঙেন জেরার্ড পিকে। তার গোলে ঘরের মাঠে লিড নেয় কাতালানরা। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৬ মিনিটের মাথায় করিম বেনজেমা দারুণ এক গোল করে ম্যাচে সমতা ফেরান। ৮২ মিনিটে সার্জিও রামোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন।

এরপর ১০ জনের দল নিয়ে লড়াই চালিয়ে যায় রিয়াল। ৮৫ মিনিটে গোলপোস্টের বেশ কাছ থেকে ক্রিস্টিয়ানো রোনালদো গোল করে রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত করেন। তিনি রীতিমতো বার্সেলোনার গোলরক্ষক ব্রাভোকে বোকা বানিয়ে গোলটি আদায় করে নেন।

এ জয়ের ফলে ৩০ ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচ থেকে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৩১ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

আজকের এল ক্লাসিকোর ম্যাচটি ১৮৪টি দেশে সরাসরি সম্প্রচার হয়েছে। ১৮৪টি দেশের ৬০০ মিলিয়ন লোক ম্যাচটি উপভোগ করেছে। এই ম্যাচের এক একটি টিকিট বিক্রি হয়েছে কমপক্ষে ৪ হাজার ইউরোতে। তারপরও ন্যু ক্যাম্পে আজ দর্শক ছিল ৯৯ হাজার। এ থেকেই স্পষ্ট হয় কতোটা জনপ্রিয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ময়দানি লড়াই তথা এল ক্লাসিকো।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই