মেইন ম্যেনু

রোনালদোর পেনাল্টি মিস, রিয়ালের ড্র

তিনদিন আগেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়ে রিয়াল মাদ্রিদকে জয় এনে দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রোববার লা লিগার ম্যাচে মালাগার বিপক্ষেও একটি গোল করেছেন এই পর্তুগিজ তারকা। কিন্তু পেনাল্টি থেকে গোল করার সহজ সুযোগ নষ্ট করায় ম্যাচ শেষে হতাশই হতে হয়েছে রোনালদোকে। পেনাল্টি মিসের খেসারত দিয়ে মালাগার বিপক্ষে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ায় রিয়ালের শিরোপা স্বপ্নও ফিকে হয়ে গেছে অনেকখানি। লা লিগার অপর ম্যাচে ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে শিরোপার আরেক প্রধান প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদকেও। ভিলারিয়ালের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা।

দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল ও আতলেতিকো হোঁচট খাওয়ায় সুবিধা হয়েছে বার্সেলোনার। শিরোপা জয়ের দৌড়ে অনেকখানি এগিয়ে গেছে কাতালানরা। লা লিগার ২৫ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পাকাপোক্ত করেছে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকোর সংগ্রহ ৫৫ পয়েন্ট। আরো এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল।

প্রতিপক্ষের মাঠে ৩৩ মিনিটের মাথায় রোনালদোর গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। তিন মিনিট পরে পেয়ে গিয়েছিল ব্যবধান বাড়িয়ে নেওয়ার মোক্ষম সুযোগ। কিন্তু ৩৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করার সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি রোনালদো। দ্বিতীয়ার্ধে, ৬৬ মিনিটে মালাগার পক্ষে সমতাসূচক গোলটি করেন রাউল রেদাল।

পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ায় রিয়ালের শিরোপা জয়ের স্বপ্ন প্রায় শেষই হয়ে গেছে বলে মনে করছে স্পেনের ক্রীড়াবিষয়ক পত্রপত্রিকাগুলো। মৌসুমের বাকি ১৩টি ম্যাচে বার্সেলোনা যদি খুবই খারাপ নৈপুণ্য না দেখায়, তাহলে সত্যিই লা লিগার শিরোপা জয়ের আশা ছেড়ে দিতে হবে রিয়ালকে।

মালাগার বিপক্ষে ড্রয়ের হতাশা নিয়েই আগামী শনিবার এবারের মৌসুমের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হতে হবে রিয়ালকে। মৌসুমের প্রথম মুখোমুখি লড়াইয়ে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল ও আতলেতিকো। এবারও যদি দুই নগর প্রতিদ্বন্দ্বী পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে তাহলে লা লিগার শিরোপা জয় অনেকখানি নিশ্চিত করে ফেলতে পারবে বার্সেলোনা।






মন্তব্য চালু নেই