মেইন ম্যেনু

রোববার ঢাকায় আসছেন নিশা দেশাই

মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল দুই দিনের সফরে রোববার ঢাকায় আসছেন। সরকারের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। নিশার এ সফরে নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পাবে বলে সূত্রে জানা গেছে।

সূত্রে জানা যায়, ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা ও ঈদুল ফিতরের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রেক্ষাপটে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের বিষয়টি প্রাধান্য পাবে নিশা দেশাইয়ের এবারের সফরে।

দুই দিনের সফরে নিশা দেশাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক ছাড়াও সরকারের কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তার সঙ্গে আলোচনা করবেন। এছাড়া রাজধানীর কলাবাগানে ইউএসএআইডির কর্মকর্তা জুলহাস মান্নান ও তার এক বন্ধুকে কুপিয়ে হত্যার ঘটনার তদন্তের অগ্রগতি নিয়েও আলোচনা হতে পারে।

উল্লেখ্য, দুই মাসের ব্যবধানে ঢাকায় এটি তার দ্বিতীয় সফর। যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা জুলহাজ মান্নান মারা যাওয়ার ঘটনায় গত মে মাসে ঢাকায় এসেছিলেন নিশা দেশাই। সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন নিশা।






মন্তব্য চালু নেই