মেইন ম্যেনু

রোববার থেকে এক ঘণ্টার কর্মবিরতিতে প্রকৃচি

বেতন স্কেল ও চাকরির বৈষম্য নিরসনের দাবিতে প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক (প্রকৃচি) ও ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের কর্মকর্তারা আগামীকাল রোববার থেকে প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি পালন করবে। ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে তাদের কর্মসূচি।

প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি পালন করবেন তারা। এ সময় দাপ্তরিক কাজ থেকে কর্মকর্তারা বিরত থাকবেন। তবে নির্বাচনে দায়িত্বপালনকারী কর্মকর্তারা কর্মসূচির বাইরে থাকবে। এরপরও দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার, ননক্যাডার বৈষম্যের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন এবং সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপারিরিউমারারি পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিসবহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলার দাবি জানানো হয়।

আন্দোলনের ধারাবাহিকতায় প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক, ২৬টি ক্যাডার, বিভিন্ন ফাংশনাল সার্ভিস ও ননক্যাডার কর্মকর্তারা ২০ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত কালো ব্যাজ ধারণ করছে। গত ২৩ ডিসেম্বর সারাদেশে মানববন্ধন এবং ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে।






মন্তব্য চালু নেই