মেইন ম্যেনু

রোববার থেকে খুলনা বিভাগে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘট

খুলনা বিভাগে রোববার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সাতদিনের আল্টিমেটামে তিন দফা দাবি মেনে না নেয়ায় শনিবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব আবদুর রহিম বক্স দুদু এ ধর্মঘটের ডাক দেন।

আব্দুর রহিম বক্স দুদু বলেন, গত ৮ মে পরিষদের বর্ধিত সভায় সরকারের কাছে তিন দফা দাবি পেশ করে ১৪ মে পর্যন্ত সময় বেধে দেয়া হয়। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়া হয়নি। এজন্য পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার ভোর ৬টা থেকে ১৭ মে ভোর ৬টা পর্যন্ত (৪৮ ঘণ্টা) খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট পালন করা হবে। ধর্মঘটের আওতায় বাস, ট্রাক ও ট্রাংকলরি কাভার্ড ভ্যানসহ সকল প্রকার যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন রয়েছে।

তিনি আরো বলেন, তিন দফা দাবির মধ্যে রয়েছে- সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলার সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে বিচার কাজ শেষ করতে হবে। নিহতদের পরিবারের পক্ষ থেকে ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে। ওই মামলায় ৭ কোটি ৭৬ লাখ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

মামলা দুইটি বর্তমানে হাইকোর্টে বিচারাধীন। এছাড়া গ্রীণলাইন পরিবহনের নামে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা মামলাটিও প্রত্যাহার করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মোর্তজা হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই