মেইন ম্যেনু

রোববার পে-স্কেলের গেজেট

বিভিন্ন জটিলতা কাটিয়ে আগামী রোববার সরকারি চাকরিজীবীদের বহুল প্রত্যাশিত অষ্টম পে-স্কেল গেজেট হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার বিকেলে ভেটিং শেষে পে-স্কেল অর্থমন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব আহমদের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে। তার স্বাক্ষরের পর আবার আইন মন্ত্রণালয় হয়ে গেজেট প্রকাশের জন্য বিজি প্রেসে পাঠানো হবে। তবে এ প্রক্রিয়া সম্পন্ন করে রোববার নাগাদ গেজেট হতে পারে বলে অর্থমন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন।

এদিকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত মঙ্গলবার থেকে আইন মন্ত্রণালয়ের ভেটিং শেষে গেজেট প্রকাশ হওয়ার অপেক্ষায় রয়েছেন। এ প্রসঙ্গে অর্থমন্ত্রী বৃহস্পতিবার বলেন, ‘আমি গত মঙ্গলবার থেকে গেজেট প্রকাশের অপেক্ষায় আছি। কেন যে দেরি হচ্ছে? দু’একদিনের মধ্যে হয়ে যাবে আশা করি।’

অষ্টম পে-স্কেল সরকারের কাছে পেশ হওয়ার পর তা বাস্তবায়নে সব চেয়ে বেশি অর্থাৎ প্রায় দু’বছর অতিবাহিত হতে চলেছে। একের পর এক নানা জটিলতা সৃষ্টি হচ্ছে আর পে-স্কেল বাস্তবায়ন পিছিয়ে যাচ্ছে। এছাড়াও আমলাতান্ত্রিক জটিলতাও পে-স্কেল বাস্তবায়নে দেরি হওয়ার অন্যতম কারণ বলে জানান অর্থমন্ত্রী।

তিনি বেশ বিরক্তির সঙ্গে বলেন, এটা খুবই দুঃখজনক, এত সময় লাগছে। এ যাবতকালে যতগুলো পে-স্কেল হয়েছে তারমধ্যে এবারই সবেচেয়ে বেশি সময় লাগলো। অত্যন্ত জটিল একটি পে-স্কেল। সব দিক সামলাতে গিয়ে এ সমস্যা হয়েছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই