মেইন ম্যেনু

রোমানিয়ায় নাইট ক্লাবে আগুন: নিহত ২৭

রোমানিয়ার রাজধানী বুখারেস্টের একটি নাইট ক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দেড় শতাধিকের বেশি মানুষ। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি। অগ্নিকাণ্ডের সময় ক্লাবের ভেতরে ৪শ’য়ের বেশি মানুষ উপস্থিত ছিলেন।

দেশটির স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বুখারেস্টের একটি নাইট ক্লাবে শুক্রবারে রাতে এক কনসার্টে যোগ দিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এ সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেসময় আগুনের ধোঁয়ায় দম বন্ধ হয়ে ওই হতাহতের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডের পর দেশটির জরুরি বিভাগের প্রধান রায়েদ আরাফাত জানিয়েছেন, কমপক্ষে দেড় শতাধিক মানুষকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের বেশির ভাগই অগ্নিকাণ্ডে দগ্ধ হয়েছেন এবং শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছেন।

প্রাথমিকভাবে জানানো হয়েছে, ক্লাবের ভেতরে বিস্ফোরক দ্রব্যের কারণেই ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ক্লাবের ভেতরে আতশবাজীর প্রদর্শনী চলছিল। সেসময় ক্লাবের একটি পিলার ও ছাদে আগুন লাগলে তা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে এবং আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরো জানিয়েছেন, ‘আগুনের কারণে লোকজন সংজ্ঞা হারিয়ে ফেলেছিল। ধোঁয়ার কারণে কেউ শ্বাস নিতে পারছিল না। সেখানে খুব বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল। বিশৃঙ্খলার কারণে একে অন্যের ওপরে পড়ে যাচ্ছিল। এতে অনেকেই ভিড়ের মধ্যে পদদলিত হয়েছে।’

ঘটনার পর উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েছেন। তবে ওই দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

দেশটির প্রেসিডেন্ট ক্লস ইয়োহান্নিস এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি তার ফেসবুক পেজে লিখেছেন, ‘সন্ধ্যায় শহরের কেন্দ্রস্থলে যে দুর্ঘটনা ঘটেছে তা সত্যিই মর্মান্তিক। এটা আমাদের পুরো জাতির জন্য সত্যিই খুব দুঃখজনক। এই দুর্ঘটনায় আমি ব্যক্তিগতভাবে খুবই বিষণ্ণ।’






মন্তব্য চালু নেই