মেইন ম্যেনু

র‌্যাংকিংয়ে খুলনা অঞ্চলে সেরা সাতক্ষীরা সিটি কলেজ

আব্দুর রহমান, সাতক্ষীরা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং এর ফল ঘোষণা করা হয়েছে । ৩১টি সূচকের ভিত্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৬৮৫টি অনার্স, মাস্টার্স কলেজে ২০১৫ সালের জন্য স্কোরের ভিত্তিতে এ র‌্যাংকিং প্রদান করা হয়েছে। এ ছাড়াও খুলনা অঞ্চলের সেরা ১০টি কলেজ কে র‌্যাংকিংয়ে সাতক্ষীরা সিটি কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

বর্তমানে সাতক্ষীরা সিটি কলেজের ৮হাজার শিক্ষার্থীর জন্য ১১৭ জন শিক্ষক নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। এর ফল হিসেবে এবছর মাস্টার্সে ৬০ জন শিক্ষার্থী প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে। কলেজের নিজস্ব লাইব্রেরি, মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার ল্যাব রয়েছে। কলেজের নিজস্ব একাডেমিক ভবন রয়েছে ৪বিঘা জমির উপর এবং মোট ১২ বিঘা জমি রয়েছে।

উল্লেখ্য যে, সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে সদর ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি দায়িত্ব গ্রহণের পর থেকে তাঁর সার্বিক সহযোগিতা ও গত ২৬ জানুয়ারি ২০১৫ সালে মোঃ আবু সাঈদ অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে তাঁর নিরলস পরিশ্রমে এ সাফল্য অর্জিত হয়েছে। নির্বাচিত সেরা কলেজ হিসেবে আগামী ২০ মে শুক্রবার বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাঈদ শিক্ষা মন্ত্রী মোঃ নুরুল ইসলাম নাহিদ এর হাত থেকে স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার গ্রহণ করবেন।

সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাঈদ বলেন, “আমি আসার পর থেকে সদর এমপি মীর মোস্তাক আহমেদ রবির সার্বিক তত্বাবধানে সাতক্ষীরা সিটি কলেজের কলেজের এ সাফল্য। বর্তমানে কলেজের সংশ্লিষ্ট সকল মহলের আন্তরিক সহযোগিতা ও সহানুভুতিতে শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রেখে এগিয়ে চলেছে। যার স্বীকৃতি এই ফল ঘোষণার মধ্যে রয়েছে। তবে একটি মহল কলেজের ভাবমুর্তি নষ্ট করার জন্য চেষ্টা করে যাচ্ছে। তার মধ্যেও কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের সহযোগিতায় এ সাফল্য অর্জিত হয়েছে।






মন্তব্য চালু নেই