মেইন ম্যেনু

র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে সৌম্য

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ভালো করায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সৌম্য সরকারের। আইসিসির ওয়ানডের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠেছেন বাংলাদেশের এই উদ্বোধনী ব্যাটসম্যান।

১৫ ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের তালিকায় ৫১তম স্থানে উঠে এসেছেন সৌম্য, এই বাঁহাতি ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৫৩৯।

গত মঙ্গলবার শেষ হওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১টি অর্ধশতকসহ ৪২.৬৬ গড়ে ১২৮ রান করেন সৌম্য। এই সিরিজে তিনিই স্বাগতিকদের সর্বোচ্চ রান সংগ্রাহক।

ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট অর্জন করেছেন এই সিরিজে ভালো করা বাংলাদেশের আরেক ব্যাটসম্যান (৩ ম্যাচে ৫৩ গড়ে ১০৬ রান) সাব্বির রহমানও। ক্যারিয়ার সর্বোচ্চ ৪৩৪ রেটিং পয়েন্ট নিয়ে ১৮ ধাপ এগিয়ে ৮৮তম স্থানে আছেন তিনি।

বৃহস্পতিবার ঘোষিত আইসিসির র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের আরও দুই ব্যাটসম্যানের উন্নতি হয়েছে; দুই ধাপ এগিয়ে সাকিব আল হাসান (৩ ইনিংসে ১২৩ রান) ৩১তম এবং তিন ধাপ এগিয়ে নাসির হোসেন (২ ইনিংসে ৬৬ রান) ৩৮তম স্থানে আছেন।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের তরুণ পেসার তাসকিন আহমেদের উন্নতি হয়েছে। ৮ ধাপ এগিয়ে ৯৬তম স্থানে আছেন তিনি। তবে পিছিয়েছেন মাশরাফি বিন মুর্তজা; ৫ ধাপ পিছিয়ে ২৮তম স্থানে নেমে গেছে বাংলাদেশের অধিনায়ক। অষ্টম স্থান ধরে রেখেছেন বাঁহাতি স্পিনার সাকিব।

ব্যাটসম্যান ও বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে কোনো পরিবর্তন হয়নি। ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। আর বোলারদের মধ্যে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্ট্যার্ক।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন সাকিব। ফলে এখন তিন ফরম্যাটের ক্রিকেটেরই সেরা অলরাউন্ডার তিনি।






মন্তব্য চালু নেই