মেইন ম্যেনু

লক্ষ্মীপুরে জালভোট দেয়ার সময় আটক ১১

ব্যাপক নিরাপত্তা ও উৎসব মুখর পরিবেশে পঞ্চম ধাপে লক্ষ্মীপুর সদর উপজেলার ১২ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরুর এক ঘণ্টার মধ্য জালভোট দেয়ার অভিযোগে ১১ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল পৌনে ৯টার দিকে সদর উপজেলার দিঘুলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়ার দায়ে আনোয়ার হোসেন নামে এক যুবককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে ওই যুবককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়পুর উপজেলা ভূমি কর্মকর্তা শামীম হোসেন।

অপরদিকে, হাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জালভোট দেয়ার অভিযোগে ১০ যুবককে আটক করে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে সদর উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কান্তি বসর।

সকালে বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলকভাবে কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

এ ১২ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫১ জন, সাধারণ সদস্য পদে ৪১৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নের ১২৮ কেন্দ্রে এবার ২ লাখ ৪১ হাজার ৯শ ৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এদিকে, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। এ ছাড়া প্রতিটি ইউনিয়নে র‌্যাব, বিজিবিসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে।






মন্তব্য চালু নেই