মেইন ম্যেনু

লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র দখলের চেষ্টা, ককটেল, আহত ২০

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় ইউপি নির্বাচনে বিভিন্ন ভোটকেন্দ্র দখলের চেষ্টা হয়েছে। কয়েকটি কেন্দ্রে বিভিন্ন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সমর্থকদের আলাদাভাবে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এসব ঘটনায় দুজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে কমলনগরের তোরাবগঞ্জ ইউনিয়নের উত্তর চর পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থী মন্তাজ উদ্দিন ও আব্দুল মতিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ছয়জন আহত হন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ও মাজহারুল ইসলাম ও সবুজ নামের দুজনকে আটক করে।

এ ছাড়া চর পোড়াগাছা ইউনিয়নের নোমানাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও চশমা প্রতীকের সমর্থকদের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হন। এ দিকে হাজিরহাট ইউনিয়নের চর জাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থীদের সমর্থকদের মধ্যে ভোট কেন্দ্র দখলের চেষ্টাকে কেন্দ্র করে সংঘর্ষে তিনজন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে সকাল ৮টা থেকে ভোটারদেরকে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে। তবে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে।

প্রসঙ্গত, রামগতি ও কমলনগর উপজেলার ছয়টি ইউনিয়নে ইউপি নির্বাচন চলছে আজ। এতে ৩১ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত নারী মেম্বার প্রার্থী ৬৩ জন ও সাধারণ ১৯১ মেম্বার প্রার্থী লড়ছেন। ভোটার সংখ্যা ৯২ হাজার ৯৬৭ জন। এর মধ্যে পুরুষ ৪৬ হাজার ৬১৪ জন ও নারী ভোটার ৪৬ হাজার ৩৫৩ জন।






মন্তব্য চালু নেই