মেইন ম্যেনু

টাঙ্গাইলে উপনির্বাচন

লতিফ সিদ্দিকীর আসনে লড়বেন কাদের সিদ্দিকী

টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনে লড়বে মন্ত্রীসভা থেকে সদস্যপদ বাতিল হওয়া আব্দুল লতিফ সিদ্দিকীর ছোট ভাইয়ে রাজনৈতিক নির্বাচনী দল কৃষক শ্রমিক জনতা লীগ। শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ ঘোষণা দেন কৃষক শ্রমিক জনতা লিগের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, শনিবার সকালে অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের অংশগ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শূন্য আসনের এই উপনির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে আয়োজন করে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে সমালোচিত নির্বাচন কমিশন ও সরকার নিজেদের দুর্নাম ঘুচাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, মানুষ যেন অবাধে ভোট দিতে পারে সে প্রক্রিয়া শুরু করতেই আমার দল সরকার নয় নির্বাচন কমিশনের অধীনে উপ-নির্বাচনে অংশ নিচ্ছে। কেউ প্রতিদ্বন্দ্বিতা না করলে সরকারের মানসিকতা বোঝা যাবে না।

উপ-নির্বাচনে কাকে প্রার্থী করা হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান কাদের সিদ্দিকী। তবে বড়ভাইয়ের ছেড়ে দেয়া আসনে তিনি নিজেই প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

কয়েকদিন আগে জাতীয় সংসদের গিয়ে স্পিকারের নিটক নিজের পদত্যাগপত্র জমা দেন টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য সরকারে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

নিউইয়র্কে হজ নিয়ে কটূক্তি করায় প্রথমে মন্ত্রিপরিষদ এবং পরে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয় আব্দুল লতিফ সিদ্দিকীকে।






মন্তব্য চালু নেই