মেইন ম্যেনু

ভিত্তিহীন বললেন দু'দলের নেতারা

লন্ডনে খালেদা-আশরাফ বৈঠকের সম্ভাবনা নেই

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চোখের চিকিৎসা করানোর জন্য এবং আরো কিছু কারণে লন্ডন সফরে রয়েছেন। সেখানে খালেদা জিয়া তার বড় ছেলে তারেক রহমান ও দুই ছেলের স্ত্রী-সন্তানদের সঙ্গে ঈদুল আযহা কাটিয়ে দেশে ফিরবেন বলে জানা গেছে।

অপরদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডনে গিয়েছেন। রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় তিনি লন্ডন পৌঁছান। জানা গেছে, লন্ডনে অবস্থানরত স্ত্রী-কন্যার সঙ্গে সময় কাটাতেই তিনি সেখানে গেছেন। সেখানে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ পালন করবেন।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগেই লন্ডনে অবস্থান করায় এবং গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডনে যাওয়ায় রাজনৈতিক মহলে তাদের মধ্যে এক বৈঠক হবে বলে গুঞ্জন শুরু হয়েছে। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে খালেদা জিয়া এবং সৈয়দ আশরাফের মধ্যে এ বৈঠকের গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এ বিষয়টি ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন আওয়ামী লীগ ও বিএনপি নেতারা।

বৈঠক হবে কিনা জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, এটা সম্পূর্ণ ভিত্তিহীন, এ বৈঠকের কোন ভিত্তিই নেই। সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডন গেছেন কারণ সেখানে তার পরিবার আছে তাই সেখানে তিনি ঈদ কাটাবেন তবে বৈঠক হওয়ার বিষয়টি একদম ভিত্তিহীন বলে উড়িয়ে দেন তিনি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, খালেদা জিয়া এবং সৈয়দ আশরাফুল ইসলামের মধ্যে বৈঠক হবে এমন বিষয়টি সম্পূর্ণ আজগুবি। খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের কোন সম্ভাবনাই নেই, এটা ভিত্তিহীন।

তেমনি বিএনপির নেতাদের কন্ঠেও প্রায় একই সুর। জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে আমাদের তেমন কিছু জানা নেই, তবে বৈঠক না হওয়ার সম্ভাবনাই বেশি। বৈঠক হতে পারে না, তবে তাদের মাঝে ঈদের শুভেচ্ছা বিনিময় হতে পারে বলে জানান তিনি।

জানতে চাইলে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, তাদের মাঝে কোন আলোচনার সম্ভাবনা নেই তবে সৈয়দ আশরাফ ভদ্র, উচ্চ শিক্ষিত মানুষ- সেক্ষেত্রে তিনি বিএনপি চেয়ারপারসনের সাথে দেখা করতে পারেন। তবে এই মুহুর্তে লন্ডনে বৈঠকের কোন সম্ভাবনা নেই বলেই জানান তিনি।






মন্তব্য চালু নেই