মেইন ম্যেনু

লন্ডনে পৌঁছেছেন খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডনে পৌঁছেছেন। বুধবার বাংলাদেশ সময় সোয়া ১১টার দিকে তিনি লন্ডন পৌঁছান বলে জানা গেছে।

চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-৫৮৫) একটি বিমানে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন সাবেক এই প্রধানমন্ত্রী।

গত রবিবার রাতে বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে এক বৈঠকে তার লন্ডন সফরের বিষয়টি অবহিত করেন। পরে ওই রাতই দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এক সংবাদ সম্মেলনে খালেদার লন্ডন যাওয়ার বিষয়টি দেশবাসীকে জানান।

চিকিৎসার জন্য এই সফর হলেও বিএনপি চেয়ারপারসন সফরকালে ব্রিটেনের ক্ষমতাসীন ও বিরোধী দলের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন। একইসঙ্গে সেখানে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের পরিবারের সান্নিধ্যে সময় কাটাবেন। এসময় দলের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।

চিকিৎসা শেষে খালেদা জিয়া কবে ফিরবেন তা জানা না গেলেও ঈদের পর তিনি দেশে ফিরবেন এটা অনেকটা নিশ্চিত।

প্রসঙ্গত, খালেদা জিয়ার লন্ডন সফরের দিনক্ষণ নিয়ে গত মাসে ব্যাপক ধূম্রজালের সৃষ্টি হয়েছিল। তখন বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল, চোখের চিকিৎসার জন্য খালেদা জিয়া লন্ডন যাবেন। ওই সময় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকের কাছে খালেদা জিয়ার আইনজীবীরা তাঁর চোখের চিকিৎসার কথা জানিয়ে বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। এবার অবশ্য সে ধরনের কোনো আবেদন করা হয়নি।






মন্তব্য চালু নেই