মেইন ম্যেনু

লাদেন-প্রশিক্ষিত আট হাজার জঙ্গি বাংলাদেশে!

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে হাজার হাজার আল-কায়েদা-প্রশিক্ষিত জঙ্গি রয়েছে, যাদের সঙ্গে সামরিক স্বৈরাচারী শক্তি ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর সম্পর্ক রয়েছে।

ঢাকায় সরকারি বাসভবনে বিদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী। ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’ তাঁর বক্তব্যের ভিত্তিতে আজ শুক্রবার একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

দ্য হিন্দু জানায়, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘আফগানিস্তানে কমপক্ষে আট হাজার বাংলাদেশিকে প্রশিক্ষণ দিয়েছেন ওসামা বিন লাদেন। তারা দেশে ফিরেছে এবং তখন থেকেই ঝুঁকি উচ্চমাত্রার। সামরিক স্বৈরাচারী শক্তি, দেশীয় সন্ত্রাসী এবং আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্কের মধ্যে ঐক্য রয়েছে। আমরা তাদের মোকাবিলা করছি।’

মন্ত্রী বলেন, সন্ত্রাসী হামলায় বড় ধরনের হতাহতের ঘটনা প্রতিরোধের ক্ষেত্রে বাংলাদেশ সফল হয়েছে। যদিও ধারাবাহিকভাবে ব্লগার ও সেক্যুলার অ্যাকটিভিস্টদের হত্যার ঘটনা ঘটেছে। এ ধরনের একক সন্ত্রাসী হামলা ঠেকানো খুব কঠিন।

হাসানুল হক আরো বলেন, ‘কাউকেই পুরোপুরি নিরাপদ করা সম্ভব নয়। কিন্তু বাংলাদেশে সন্ত্রাসীরা যাতে ব্রাসেলস ও প্যারিসের মতো বড় ধরনের হামলা চালাতে না পারে, সে বিষয়টি আমরা নিশ্চিত করতে পেরেছি।’

মন্ত্রী দাবি করেন, বাংলাদেশের গণতান্ত্রিক সংবিধানের সীমার মধ্যে থেকেই সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। কোনো ধরনের সীমা লঙ্ঘন হচ্ছে না।

পাশাপাশি তথ্যমন্ত্রী জানান, রাজনৈতিক দলগুলো একে অপরকে সহযোগিতা করছে। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ ও খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপির মধ্যে দৃশ্যত বিদ্বেষ থাকলেও যোগাযোগের রাস্তা খোলা রেখেছে।

মন্ত্রী বলেন, ‘আমি সারা জীবন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়েছি। মুক্তিযুদ্ধের সময় ভারতে প্রশিক্ষণ নিয়েছিলাম এবং ১০ হাজার গেরিলা যোদ্ধার একটি ব্যাটালিয়নকে নেতৃত্ব দিয়েছি। বাংলাদেশে আমরা সন্ত্রাসবাদকে পরাজিত করব।’ সূত্র-এনটিভি।






মন্তব্য চালু নেই