মেইন ম্যেনু

লাদেন বেঁচে আছেন, সাথে সন্ধান পাওয়া গেলে কোথায় আছেন তিনি!

সাবেক সিআইএ কর্মী এডওয়ার্ড স্নোডেন বলেছেন, তার কাছে উপযুক্ত প্রমাণ রয়েছে যে ওসামা বিন লাদেন, যিনি কল্পনানুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে বিশেষ বাহিনীর দ্বারা ২০১১ সালে পাকিস্তানে হত্যা করা হয়েছিল, তিনি এখনও জীবিত এবং সুস্থ অবস্থায় রয়েছেন।

মস্কো ট্রিবিউনকে দেয়া একটি সাক্ষাৎকারে স্নোডেন জানান, ‘আমার কাছে তথ্য রয়েছে যে, ওসামা বিন লাদেন বাহামায় বসবাসকারী সিআইএ এর সাথে রয়েছেন। তার মাসিক বেতনের নথি আমার কাছে রয়েছে। সে এখনো সরাসরি তার নাসাউ ব্যাঙ্ক একাউন্টে প্রতি মাসে ১ লাখ ডলার বেতন পান। ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে এই টাকা স্থানান্তরিত হচ্ছে এবং তা তিনি গ্রহণ করছেন। আমি নির্দিষ্ট করে বলতে পারছি না, সে এখন কোথায় রয়েছেন। কিন্তু ২০১৩ সালে, তিনি তার পাঁচ স্ত্রী ও অনেক শিশু নিয়ে তার বাগানবাড়িতে শান্তভাবে বসবাস করছিলেন।’

স্নোডেন এখন রাশিয়ার মধ্যে একজন পলাতক হিসেবে বসবাস করছেন। ২০১৩ সালে মিডিয়াতে এনএসএ এর ভর নজরদারি প্রোগ্রাম সম্পর্কে নথি ফাঁসের পর তিনি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রাশিয়ায় পালিয়ে যান।

প্রতিবেদনে আরও বলা হয়, স্নোডেন ইতিপূর্বে ওসামা বিন লাদেন সম্পর্কে কিছু অপ্রকাশ্য অভিযোগ করেছিলেন। তিনি আর দাবি করেছেন, লাদেনের মৃত্যুর অপপ্রচার চালানো হয়েছিল।

তিনি দাবী করেন যে, ওসামা বিন লাদেনকে তার পরিবারের সাথে বাহামার একটি অপ্রকাশিত স্থানে রাখা হয়েছে।

শুধু তাই নয়, স্নোডেন সুনিশ্চিতভাবে বলেছেন যে, তিনি উপযুক্ত সাক্ষ্য প্রমাণসহ তার শীঘ্রই প্রকাশিত হওয়া বইয়ের মাঝে তুলে ধরবেন। তবে স্নোডেনের দাবি অন্য কোনো সূত্র দ্বারা সুনিশ্চিত করা হয়নি।-সুত্র: সিয়াসাত।






মন্তব্য চালু নেই