মেইন ম্যেনু

লামায় বন্যায় দুর্গত ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

বান্দরবানের লামায় ১টি পৌরসভায় ও সাতটি ইউনিয়নে বন্যায় দুর্গতদের মাঝে জেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। রবিবার বেলা ১২টায় লামা পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯শত বন্যা দুর্গতদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক প্রতিনিধি সহকারী জেলা প্রশাসক (রাজস্ব) ফারুক আহাম্মেদ, লামা উপজেরা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা পৌরসভা মেয়র আমির হোসেন আমু, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম, লামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাথোয়াই চিং মার্মা।

বান্দরবানের লামায় বন্যার পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও বিশুদ্ধ খাবার পানির সংকট, খাবারের অভাব এবং শহরের কিছু কিছু এলাকায় এখনও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বন্যায় দুর্গতদের সাহায্যার্থে জেলা প্রশাসনের পক্ষে ১৮ মেট্রিকটন খাদ্যশস্য এবং ১০ হাজার টাকা লামা পৌরসভা বিতরণ করা হয়েছে। গতকাল লামা পৌরসভা এবং একতা মহিলা সমিতির উদ্যেগে শহরের প্রত্যেকটি আশ্রয় কেন্দ্রে ও বন্যায় পানিবন্দীদের মাঝে দুপুরে খেচুরী বিতরন করে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে লামা পৌরসভা এলাকা। লামা পৌরসভা মেয়র মোঃ আমির হোসেন জানান, পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে এবং বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থানরত বন্যা দূর্গতদের খাবারের ব্যবস্থা গ্রহন করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।






মন্তব্য চালু নেই