মেইন ম্যেনু

লামায় ভারী ভর্ষণে পাহাড়ধস ও ভয়াবহ বন্যার আশংকা

বান্দরবানের লামা উপজেলায় টানা কয়েকদিনের বৃষ্টিপাতে পাহাড় ধস ও বন্যার আশংকা দেখা দিয়েছে। ২৫ জুলাই শনিবার বেলা ১১ ঘটিকায় লামা পৌরসভার ৭নং ওয়ার্ডের মধুঝিরি এলাকায় পাহাড় ধসে ৫টি ঘর সম্পূর্ণ ও ৩০টি ঘরবাড়ি আংশিক ক্ষতি হয়। ইতিমধ্যে লামা বাজারের আশপাশ ও বাস ষ্টেশন এলাকা পানিতে ডুবে গেছে। প্রচন্ড বৃষ্টিপাতে ইতিমধ্যে লোকজনের স্বাভাবিক চলাফেরা বন্ধ হয়ে গেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা পৌরসভার মেয়র আমির হোসেন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম ইতিমধ্যে পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

মোঃ নুর উদ্দিন(৩২), মোঃ বাবুল(৫০), আবুল কালাম (৬০), এজাহার উদ্দিন(৪৫) ও আসমা বেগম(৩৫) সহ পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ পরিবার ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে।

সর্তকতা নিশ্চিত করতে লামা উপজেলা প্রশাসন মাইকিং করে পাহাড়ে পাঁদদেশে ঝুকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে বলেছেন।

আসন্ন পরিস্থিতি নিয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ জানান, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় করতে আমরা প্রস্তুত রয়েছি। উপজেলা শহরে ২টি আশ্রয়ন কেন্দ্র খোলা রাখা হয়েছে। আমি সকালে খাদ্য গুদাম পরিদর্শন করেছি। আমাদের প্রযাপ্ত খাদ্য মজুদ আছে। তৎক্ষণিক সেবা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন কার্যালয়ে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে।






মন্তব্য চালু নেই