মেইন ম্যেনু

লামায় শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম শীর্ষক ওরিয়েনটেশন কর্মশালা সম্পন্ন

লামায় তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (চতুর্থ পর্যায়ের) জি ও বি খাতের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েনটেশন কর্মশালা উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১১.০০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়ন, বাল্য বিবাহ, জন্ম, মৃত্যু ও যৌতুক প্রথা বিলুপ্তি সংক্রান্ত আলোচনা উঠে আসে।

উক্ত কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন তথ্য অফিসার জনাব রুহুল আমিন চৌধুরী, সভাপতিত্ব করেন- সামসুন নাহার সুমি, উপজেলা নির্বাহী অফিসার, লামা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাবু থোয়াইনু অং চৌধুরী, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, লামা, আরো উপস্থিত ছিলেন- ডাঃ মাহমুদ শাহা আবরার, মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লামা ও শেখ মাহাবুবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার, লামা উপজেলা।

কর্মশালায় বক্তারা শিশু ও নারীর অধিকার সম্পন্ন করা, বাল্য বিবাহ বন্ধ এবং নিরাপদ মাতৃত্ব ও শিশু উন্নয়ন, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যার উপর দীর্ঘ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের স্বার্থে লিঙ্গ সমতা দূর করা, বাল্য বিবাহ বন্ধ করা, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারী ও শিশু অধিকার বাস্তবায়নের লক্ষ্যে জনগনকে তথ্য অফিসের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য উদ্বার্ত্ত আহ্বান জানান।






মন্তব্য চালু নেই