মেইন ম্যেনু

শততম জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের দেওয়া ২৮০ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগানিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২.২ ওভারে আফগানদের সংগ্রহ ৯ উইকেটে ১৩২ রান। মাশরাফির দ্বিতীয় ওভারেই বোল্ড হয়ে ফিরে গেছেন মোহাম্মদ শাহজাদ (০)।

ইনিংসের ১৪তম ওভারে বোলিং করতে এসে আক্রমনাত্মক হয়ে উঠা নওরোজ মঙ্গলকে ফেরান মোশাররফ হোসেন রুবেল। ওভারের তৃতীয় বলে মঙ্গলকে ফেরানোর পর শেষ বলে হাসমতউল্লাহ সাইদিকে ফেরান তিনি। তার বলে উড়িয়ে মারতে গিয়ে তামিমের হাতে ধরা পড়েন হাসমতউল্লাহ সাইদি।

এরপর তাসকিনের করা প্রথম ওভারেই সাজঘরে ফিরতে হয় আফগান অধিনায়ক আসগর স্টানিকজাইকে। তাসকিনের করা ইনিংসের ১৭ তম ওভারের তৃতীয় বলে রানআউটের খড়গে পড়ে মাঠ ছাড়েন স্টানিকজাই।

ইনিংসের ২৫ তম ওভারের তৃতীয় বলে রহমত শাহকে ফেরান তাসকিন। আউট হওয়ার আগে ৭৬ বলে ৩৩ রান করেন তিনি। এর পরের ওভারেই আফগান তারকা ক্রিকেটার মোহাম্মদ নবীকে নিজের তৃতীয় শিকারে পরিনত করেন মোশাররফ হোসেন রুবেল।

এর আগে মিরপুর শের-ই-বাংলায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাট করতে নেমে তামিম ইকবালের সপ্তম ওয়ানডে সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ।

১১৮ বলে ১১ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ১১৮ রান করেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে। দ্বিতীয় উইকেটে ১৪০ রানের বড় জুটিও গড়েন দুজন।

এ ছাড়া মাহমুদউল্লাহ অপরাজিত ৩২, সাকিব আল হাসান ১৭, মুশফিকুর রহিম ১২, সৌম্য সরকার ১২ রান করেন।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ নবী, মিরওইয়াজ আশরাফ ও রশিদ খান ২টি করে উইকেট নেন। দৌলত জাদরান ও রহমত শাহর ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।






মন্তব্য চালু নেই