মেইন ম্যেনু

শততম টেস্টের মঞ্চে আছেন ‘জিয়ন কাঠি’ মাশরাফিও

টাইগারদের শততম টেস্টের মঞ্চে আছেন ‘জিয়ন কাঠি’ মাশরাফিও। তিনি টেস্ট খেলেন না। চোট কেড়ে নিয়েছে তার ক্যারিয়ারের সোনালী সময়ের অনেকটা। টেস্ট থেকে তো দূরেই ঠেলে দিয়েছে। মাশরাফি বিন মুর্তজার চোটের গল্পটা না থাকলে রোববার হয়তো মাঠেই থাকতেন। সেটি সম্ভব হতে দেয়নি নিয়তি।

তবে টাইগার ক্রিকেটের সঞ্জীবনী সুধা এই ক্রিকেটার আছেন। মাঠের বাউন্ডারির একটু দূরে। নিয়তিই যেন চাইছিল এই দিনটায় জয়ের পথে হাঁটতে থাকা মুশফিকদের খুব কাছে থাকুক মাশরাফি।

বাংলাদেশ দল পি সারায় লড়ছে। ২২ রানে দুই উইকেট হারানোর ধাক্কা সামলে নিয়েছেন তামিম-সাব্বির। লক্ষ্যটা একশর নিচে নামিয়ে এসেছেন দুজনে। তখন টিভি ক্যামেরা খুঁজে নিল মাশরাফিকে। বাংলাদেশ দলের অনুশীলনের জার্সি পরে ওয়ানডে দলের আরো চার ক্রিকেটারের সঙ্গে ম্যাশ।

মাহমুদউল্লাহ, সোহান, সানজামুল ও শুভাগত তার সঙ্গী। খেলোয়াড়দের জন্য নির্ধারিত লাউঞ্জে। খুব কাছে থেকে সাক্ষী হচ্ছেন শততম টেস্টে মাইলফলক জয়ের পথে হাঁটতে থাকা অবিস্মরণীয় স্মৃতির।

কলম্বো টেস্টের পরই ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের লড়াইয়ে বাংলাদেশ দল শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ জানাবে মাশরাফির নেতৃত্বেই। শনিবারই সেজন্য লঙ্কায় পা রেখেছেন মাশরাফি। নিয়তির যোগফলে রোববার তাই মাঠে না থেকেও মাঠের খুব কাছেই আছেন টাইগার ক্রিকেটের ‘জিয়ন কাঠি’ পরশপাথর মাশরাফি। তার হাত ধরেই তো নতুন এক দিগন্ত উন্মোচিত হয়েছিল বাংলাদেশ ক্রিকেটের। লড়াইয়ে সবটুকু নিংড়ে দেওয়ার মানসিকতা পেয়েছিল লাল-সবুজের জার্সি






মন্তব্য চালু নেই