মেইন ম্যেনু

শনিবার মাঠে নামছে ভারতীয় ক্রিকেট দল

আগামী ৮ জুন ঢাকায় পা রাখবে ভারতীয় ক্রিকেট দল। ২০১০ সালের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে ভারতীয়রা। ২০১৪ সালে বাংলাদেশ সফরে এসে কোনো টেস্ট খেলেনি ভারতীয়রা। তিন ওয়ানডে খেলেছিল দ্বিতীয় সারির দল নিয়ে।

এবার পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে ভারতীয়রা। যে দলটিকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। টেস্ট থেকে মহেন্দ্র সিং ধোনীর অবসরের পর এটি হবে ভারতীয় দলের প্রথম টেস্ট ম্যাচ। আনুষ্ঠানিকভাবে ভারতীয় টেস্ট দলের দায়িত্ব নিয়ে মাঠের লড়াইয়ে অবতীর্ণ হবেন কোহলি।

পাঁচ বছর পর স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগে দুদিন অনুশীলন করবে ওয়ানডের প্রাক্তন চ্যাম্পিয়নরা। শনিবার হবে প্রথম দিনের অনুশীলন। রোববার অনুশীলন করে সোমবার কলকাতা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবে ভারতীয়রা। অনুশীলনে অংশ নিতে শুক্রবার কলকাতায় আসা শুরু করেছেন ভারতীয় ক্রিকেটাররা।

শুক্রবার বিকেলের বিমানে দিল্লি থেকে কলকাতায় যাবেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি৷ তার সঙ্গে থাকবেন শিখর ধাওয়ান৷ বিকেল ৫টায় দমদম বিমান বন্দরে পা রাখবেন দলটির কোচ রবি শাস্ত্রী৷

রবিচন্দ্রন অশ্বিন, মুরলী বিজয়, ইশান্ত শর্মারা সন্ধ্যার মধ্যেই কলকাতা পৌঁছাবেন। রাত ৮টায় পৌঁছাবেন ভুবনেশ্বর কুমার, লোকেশ রাউলেরা। মুম্বাই থেকে রাতের বিমানে আসবেন রহিত শর্মা, অজিঙ্ক রাহানে ৷ উমেশ যাদব ও হরভজন সিং রাত সাড়ে ১০টায় কলকাতা পৌঁছাবেন।

শনিবার ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট হবে৷ রোববার সকালে কোহলিরা ইডেন গার্ডেনে নেট প্র্যাকটিস করবেন৷ দেশ ছাড়ার আগে অধিনায়ক কোহলির গণমাধ্যমের সামনে আসার কথা রয়েছে।






মন্তব্য চালু নেই