মেইন ম্যেনু

শফিক রেহমানের জামিন নিয়ে আপিলের আদেশ ১৭ জুলাই

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টা মামলায় হাইকোর্টের জামিন আদেশ খারিজের বিরুদ্ধে শফিক রেহমানের পক্ষে করা আপিলের ওপর শুনানির কার্যক্রম শেষ হয়েছে। আগামী ১৭ জুলাই এই বিষয়ে আদেশের জন্য দিন ঠিক করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে আদেশের জন্য এই দিন ধার্য করেন। শফিক রেহমানের পক্ষে এ জে মোহম্মদ আলী, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।

এর আগে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আবেদনের ওপর শুনানির জন্য ১৪ জুলাই (বৃহস্পতিবার) দিন ঠিক করে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

এ মামলায় গত ৭ জুন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে গত ২৯ জুন তিনি আপিল বিভাগে আবেদন দায়ের করেন।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দুদফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।

এর আগে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এই মামলায় শফিক রেহমানের জামিন নামঞ্জুর করেন। নিম্ন আদালতের এই আদেশের বিরুদ্ধে ২৫ মে হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। সেই আবেদনের ওপর শুনানি শেষে আদালত তা খারিজ করে দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে এবার লিভ টু আপিল করলেন তিনি।






মন্তব্য চালু নেই