মেইন ম্যেনু

শরীরের কারণে মেরুদন্ড বাঁকা করতে পারছেন না আমির

সিনেমায় নিজের চরিত্রকে ঠিকঠাক ফুটিয়ে তুলতে অভিনয় শিল্পীরা চেষ্টার কোনো ত্রুটি করেন না। সেই দিক থেকে এক ধাপ এগিয়ে বলিউড অভিনেতা আমির খান। চরিত্রের প্রয়োজনে সব কিছুই করেন এ অভিনেতা। মঙ্গল পান্ডে সিনেমায় তার গোঁফ, গজনি সিনেমায় এইট প্যাক শরীর এবং সম্প্রতি পিকে সিনেমায় তাকে দেখলে বিষয়টি কেউ অস্বীকার করতে পারবেন না।

আমির তার পরবর্তী সিনেমা দাঙ্গল -এ ভারতীয় কিংবদন্তি কুস্তিগীর মহাবীর ফোগাটের চরিত্রে অভিনয় করছেন। এ জন্য ওজন বাড়িয়ে ৬৮ থেকে ৯৮ কেজি করেছেন। আর বাড়তি ওজন এবং মোটা শরীর নিয়ে বিড়ম্বনায় পড়েছেন এ অভিনেতা।

জানা গেছে, তার মোটা শরীরের কারণে মেরুদন্ড বাঁকা করতে পারছেন না আমির। এ কারণে বাঁধতে পারছেন না জুতোর ফিতা। করতে পারছেন না নিচে হেলে কোনো কাজ। এ কাজগুলোর জন্য তাকে সব সময় অন্যের সাহায্য নিতে হচ্ছে।

ওজন বাড়ানোর বিষয়ে আমির বলেন, ‘আমি এখন কুস্তি শিখছি। পাশাপাশি আমার ওজন বাড়িয়েছি। বলতে পারেন আমি এখন পুরোপুরি প্রস্তুতির মধ্যে আছি।’

তিনি আরো বলেন, ‘আমি এখন আমার ওজনের সর্বোচ্চ পর্যায়ে রয়েছি। আমার ওজন ৯৮ কেজি। আমার উচ্চতার একজন ব্যক্তির জন্য যা যথেষ্ট বেশি।’

aamir

আমির এর আগে জানিয়েছিলেন, তিনি আগামী বছর তার ওজন কমানোর চিন্তা করেছেন। কারণ এই সিনেমাতেই তাকে ২৭ বছর বয়সের এক ব্যক্তির ভূমিকায় অভিনয় করতে হবে।

এ ব্যাপারে আমির বলেন, ‘আমার মনে হয় আমার আর ওজন বাড়ানোর দরকার নেই। কারণ পরবর্তীতে এই সিনেমাতেই ২৭ বছর বয়সি ব্যক্তির ভূমিকায় অভিনয়ের জন্য আমার ওজন কমাতে হবে। ওজন বাড়াতে আমার যতটা কষ্ট করতে হচ্ছে, ওজন কমাতেও আমার ততটাই কষ্ট করতে হবে।’

মহাবীর ফোগাটের সংগ্রামী জীবন নিয়ে তৈরি হচ্ছে দাঙ্গল সিনেমাটি। আমির খান অভিনীত সিনেমাটি পরিচালনা করছেন নীতেশ তিওয়ারি। ২০১৬ সালের ক্রিসমাসে সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলে জানা গেছে।






মন্তব্য চালু নেই