মেইন ম্যেনু

শরীয়তপুরে মাওলানা আ: সামাদ ভেদরগঞ্জের শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

শরীয়তপুর প্রতিনিধিঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ প্রতিযোগিতায় শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলার মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন রামভদ্রপুর কে আই আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সামাদ।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, অধ্যক্ষ মাওলানা আব্দুস সামাদ অত্র মাদ্রাসায় দীর্ঘদিন ধরে দক্ষতার সহিত পরিচালনা করে আসছে।অধ্যক্ষ হিসেবে রয়েছে দক্ষতা, সৃজনশী কর্মকান্ড, শিক্ষাগত যোগ্যতা,ছাত্র অভিভাবকদের সাথে সুর্ম্পক এবং সমাজসেবা মূলক কর্মকান্ডে জড়িত থাকায় তাকে উপজেলার শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

মাওলালানা আব্দুস সামাদ একজন শিক্ষকের ভিতরেই সীমাবদ্ধতা নয়,তিনি হলেন অভিবাকহীনদের অভিবাক,পিতৃহীনদের পিতা।অসহায় ছাত্র ছাত্রীদের তিনি নিজ খরচে বই খাতা, কলম ইত্যাদি সরঞ্জাম কিনে দেন। তাই তিনি সবার কাছে প্রিয় অধ্যক্ষ হুজুর।

তার সহকর্মীদের সাথে থাকে তার সহদোর আচারণ। প্রতিষ্ঠানলগ্ন থেকে তিনি প্রতিষ্ঠান প্রধান, এতোদিনে কারও সাথে তার কোন রকমের মনোমালিন্ন হয় নাই।কিন্তু তিনি নিয়ম কানুনের দিকে হয়ে থাকেন কঠোর । নিয়োগের ক্ষেত্রে থাকেনা তার কোন রকমের বানিজ্য, তিনি সর্বোচ্ছ মেধা মূলায়ন দিয়ে থাকেন। তাই তিনি তার সহকর্মীদের কাছেও জন প্রিয় হয়ে আছেন।

মাওলানা আব্দুস সামাদ বলেন, আমাদের নিজস্ব অর্থয়নেও এলাকাবাসীর সহযোগিতায় এই প্রতিষ্ঠানটি গড়ে তুলছি। আমাদের যতটুকু ক্লাশ করার ধারন ক্ষমতা আছে,তার চেয়ে বেশি ছাত্র, ছাত্রী আছে, এতে করে আমাদের ক্লাশ করাতে অসুবিধা হয়, বৃষ্টি পড়লে টিন সেট যে ভবন গুলো আছে সেখানে ক্লাস করানো সম্ভব হয় না।আমাদের এখানে সরকারের বরাদ্ধকৃত কোন পাকা ভবন নাই। আমরা মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি আর্কষন করছি যে,তিনি যেন আমাদের একটি পাকা ভবন বরাদ্ধ করে দেন,যাতে করে আমাদের ছেলে মেয়েদের ক্লাস গুলো ভাল ভাবে করাতে পারি।






মন্তব্য চালু নেই