মেইন ম্যেনু

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ.লীগ, পল্টনে বিএনপি

শর্ত বেঁধে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ

শর্ত সাপেক্ষে রাজধানীতে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে আওয়ামী লীগ ও বিএনপিকে। মঙ্গলবার আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে এবং বিএনপি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে পারবে।

বিকেলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সমাবেশ করার অনুমতি দেয়। এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সর্দার।

দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দুই দলকে নিজ নিজ কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমিত দেন। অবশ্য আজ সকালে আওয়ামী লীগ-বিএনপি দুদলকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

দুই দলকে দেয়া শর্তগুলো হলো- রাস্তা বন্ধ করে দিয়ে সমাবেশ করা যাবে না, ব্যানার-ফেস্টুনের নামে লাঠি বহন করা যাবে না, রাস্তা অবরোধ করা যাবে না, মিছিল নিয়ে সমাবেশে আসা যাবে না, যানজট সৃষ্টি করা যাবে না এবং সমাবেশ সন্ধ্যার আগেই শেষ করতে হবে।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদের বছরপূর্তিকে কেন্দ্র করে গতবছরও কর্মসূচি দিয়েছিল বিএনপি। ছিল আওয়ামী লীগেরও কর্মসূচি। তবে ৫ জানুয়ারির আগে থেকেই নিজের কার্যালয়ে কার্যত ‘অবরুদ্ধ’ ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশের বিভিন্ন স্থানে সমাবেশ ও কালো পতাকা মিছিল করতে না দেয়ায় ৫ জানুয়ারি সারাদেশে অবরোধের ডাক দেন বিএনপি চেয়ারপারসন। ওই অবরোধ এখনো আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করা হয়নি।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ.লীগ, পল্টনে বিএনপির সমাবেশ






মন্তব্য চালু নেই