মেইন ম্যেনু

শাহজাদপুরে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত আশরাফ আলী প্রামানিক (৫০) উপজেলার ঘোড়শাল গ্রামের মৃত জেলাত আলী প্রামানিকের ছেলে।

সংঘর্ষে অন্তত ২৫জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনকে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে ১০টি বাড়ি ভাঙচুর এবং লুটপাট করা হয়। এছাড়া একটি খড়ের গাদায় আগুন দেয়া হয়। পরে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার বিকেলে বরফ খাওয়াকে কেন্দ্র করে উপজেলার ঘোড়শাল গ্রামের এক কৃষকের সঙ্গে এনায়েতপুরের কামালপুর গ্রামের এক ব্যক্তির বাকতিœড্ো হয়। আর এ নিয়ে রোববার সকালে উভয় গ্রামের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনা মিমাংসার জন্য বিকেলে এলাকায় সালিশ বৈঠক হবার কথা ছিল। কিন্তু বেলা ১২টার দিকে আশরাফ আলী কামালপুর গ্রাম হয়ে নিজ বাড়ি ফেরার পথে দুর্বত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। হত্যার খবর ছড়িয়ে পড়লে ঘোড়শাল গ্রামাবাসী লাঠিসোটাসহ দেশি অস্ত্রে সজ্জিত হয়ে কামালপুর গ্রামে হামলা চালায়।

এ সময় কামালপুর গ্রামের অন্তত ২৫ জন আহত হন। এ সময় হামলাকারীরা ১০টি বাড়ি ভাঙচুর এবং লুটপাট করে। এছাড়া একটি খড়ের গাদায় আগুন দেয়। পরে আগুন নিয়ন্ত্রণে আনে এলাকাবাসী।

খবর পেয়ে শাহজাদপুর ও এনায়েতপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। বর্তমানে ওই এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুনরায় সংঘর্ষের আশঙ্কায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।






মন্তব্য চালু নেই