মেইন ম্যেনু

শাহজালালে আড়াই কোটি টাকার অবৈধ পণ্য জব্দ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কোটি ৬০ লাখ টাকা মূল্যের আমদানি নিষিদ্ধ ওষুধ এবং শুল্ক ফাঁকি দিয়ে আনা মোবাইল সেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার শহীদুজ্জামান সরকার জানান, বিমাবন্দরের কুরিয়ার এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রবিবার ওষুধ ও মোবাইল সেটগুলো জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য দুই কোটি ৬০ লাখ টাকা।

তিনি জানান, ঈদের ছুটির সময় ক্লোজড সার্কিট ক্যামেরায় (সিসিটিভি) ধারণ করা ফুটেজ পরীক্ষা-নিরীক্ষা করে সন্দেহ মনে হওয়ায় অভিযান চালিয়ে পণ্যগুলো জব্দ করা হয়। চোরাচালানীরা ঈদের ছুটির মধ্যে পণ্যগুলো বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে নিয়ে আসে।

শহীদুজ্জামান আরও জানান, পণ্যগুলো এ্যামিরেট এয়ারলাইন্স, ড্রাগনএয়ার ও থাই এয়ারওয়েজের (ইএ-৫৮২, ইকে-০৫০৬, কেএ-১১০, টিজি-৩১২) ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশে নিয়ে আসা হয়।

কাস্টমসের এই কর্মকর্তা আরও জানান, জব্দ করা ওষুধ ক্যান্সার, নেফ্রাইটিস ও ডায়াবেটিক নিরাময়ে ব্যবহার হয়ে থাকে। তবে ওষুধগুলো বাংলাদেশে আমদানি নিষিদ্ধ। এ ছাড়া তারা শুল্ক ফাঁকি দিয়ে স্যামসাং, এইচটিসি ব্র্যান্ডের বেশ কিছু মোবাইল সেট আমদানি করে। তবে এসব ঘটনায় কাউকে এখনও আটক করা সম্ভব হয়নি।






মন্তব্য চালু নেই