মেইন ম্যেনু

শাহবাগে জামায়াত নিষিদ্ধের আওয়াজ

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধের দাবি জানিয়েছে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চের একাংশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পুনর্বিবেচনার রায়ে জামায়াতের ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহালের পর শাহবাগে গণজাগরণ মঞ্চের ইমরান এইচ সরকারের অংশের কর্মীরা উল্লাসে ফেটে পড়েন। এসময় তারা এনে অন্যকে জড়িয়ে আনন্দ ভাগাভাগি করেন।

গণজাগরণ মঞ্চের একাংশের নেতা ইমরান এইচ সরকার বলেন, মতিউর রহমান নিজামী শুধু একজন যুদ্ধাপরাধী নয়, রাষ্ট্রদ্রোহীও। কারণ, স্বাধীন বাংলাদেশের নাগরিক হওয়ার পরও বাংলাদেশের বিরোধিতা করে কাজ করেছে। বাংলাদেশকে পুনরায় পাকিস্তান বানানোর চেষ্টা করেছে। এখন সরকারকে বলতে চাই শুধু ব্যক্তির সাজা নয়, সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করতে হবে।

তিনি বলেন, নিজামীর ফাঁসির রায় বহাল থাকায় গণতন্ত্রের বিজয় হয়েছে। কিন্তু যতদিন সব যুদ্ধাপরাধীর বিচার না হবে এবং জামায়াত-শিবিরকে নিষিদ্ধ না করা হবে ততদিন গণজাগরণ মঞ্চের আন্দোলন চলবে।

নিজামীর রায় কার্যকরের মধ্য দিয়ে দেশ থেকে স্বাধীনতা বিরোধী অপশক্তির পতন হবে বলেও দাবি করেন গণজাগরণ মঞ্চের একাংশের এই মুখপাত্র।






মন্তব্য চালু নেই