মেইন ম্যেনু

সুজন হত্যা

শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবরোধ, যানচলাচল বন্ধ

মাদারীপুরে নির্বাচন চলাকালে পুলিশের গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন মৃধা নিহত হওয়ার ঘটনায় শাহবাগে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ঢাবি শিক্ষার্থীরা। আজ সোমবার বিকাল চারটার দিকে এই হত্যাকাণ্ডের বিচার দাবিতে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন। এসময় শাহবাগে যানচলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

ঘটনাস্থল থেকে আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শামসুদ্দোহা মৃধা জানান, তিন শতাধিক ছাত্র-ছাত্রী এই বিক্ষোভে অংশ নিয়েছেন। ‘সুজন হত্যার বিচার চাই,’ ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের রক্ত, বৃথা যেতে দেব না’- ইত্যাদি স্লোগান দিচ্ছেন তারা। এই হত্যার বিচারের আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা অবরোধ তুলবেন না বলেও জানান।

গত বৃহস্পতিবার ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণকালে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নে পুলিশের গুলিতে নিহত হন সুজন মৃধা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং উপজেলার ধুরাইলের দক্ষিণ বিরঙ্গল গ্রামের বাচ্চু মৃধার ছেলে।

একই দাবিতে গত শনিবার সন্ধ্যায়ও শাহবাগে সড়ক অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা শাহবাগ থানায় গিয়ে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, ম্যাজিস্ট্রেটের অনুমতি ছাড়া পুলিশ সুজনকে গুলি করে হত্যা করেছে। সুজন ব্যালট পেপার ছিনতাই করতে গিয়েছিল এটা ডাহা মিথ্যা কথা। মিডিয়ায় প্রকৃত সংবাদ আসেনি। ঢাবি শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল মাদারীপুর গিয়ে সরেজমিনে এসব তথ্য জেনেছেন বলেও দাবি করেন শিক্ষার্থীরা।






মন্তব্য চালু নেই